৮ বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

আপডেট: এপ্রিল ১৫, ২০২৩
0

দীর্ঘ ৮ বছরের পলাতক হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিকে বৃহস্প‌তিবার (১৩ এপ্রিল) রাজধানীর হাজারীবাগ এলাকা থে‌কে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। গ্রেপ্তারকৃ‌তের নাম- উজ্জল খান (৩০)।

র‌্যাব–২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফারজানা হক , ”সিনিয়র এএসপি মো. ফজলুল হক ব‌লেন, ২০১৩ সালে মাদারীপুর জেলার সদর থানাধীন আড়িয়ালখাঁ নদীর পাড়ে জনৈক বাবু তার স্ত্রী শাহজাদীকে সহযোগী উজ্জ্বল ও নাঈমসহ নির্মমভাবে পিটিয়ে হত্যা করে। নিহত ভিকটিমের মা ঘটনার পর মাদারীপুর সদর থানায় তাদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ উজ্জ্বল খানকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করে।

আদালতের নির্দেশে উজ্জ্বল খানকে ২০১৬ সাল পর্যন্ত জেল হাজতে আটক রাখা হয়। পরে ২০১৬ সালে উজ্জ্বল খান হাইকোর্ট থেকে জামিন নিয়ে আত্মগোপনে চলে যান।

ফজলুল হক ব‌লেন, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল শুক্রবার রাতে হাজারীবাগ এলাকায় অভিযান চা‌লি‌য়ে আসা‌মি উজ্জলকে গ্রেপ্তার ক‌রে।

গ্রেপ্তার উজ্জল খানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গে‌ছে, জামিনে বের হয়ে নিয়মিত হাজিরা না দিয়ে গ্রেপ্তার এড়া‌তে তি‌নি এক স্থানে কখনোই তিন মাসের বে‌শি সময় থাকেননি। গ্রেপ্তার এড়াতে এক এক স্থানে কখনো রাজমিস্ত্রি, কখনো দিনমজুর, কখনো কারখানার শ্রমিক সেজে নিজের নাম পরিবর্তন করে ছদ্মবেশে আত্মগোপনে ছি‌লেন। এভাবে দীর্ঘ সম‌য়েও উজ্জ্বল খান পলাতক থাকেন।