আড়াইহাজারে বিএনপি নেতাদের ছাত্রলীগ ও যুবলীগের হামলা : ভাংচুর ও লুট : অর্ধশতাধিক আহত

আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজারে ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা বিএনপির নেতা বেলায়েত ও থানা যুবদলের সভাপতি জুয়েল আহমদের বাড়িতে হামলা ও ব্যাপর ভাংচুর চালিয়েছে। সকালে উপজেলার খাককান্দা এলাকায় ও বিকেলে কৃষ্ণপুরা এলাকা এ হামলা চালায়।

এসময় আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীকে ব্যাপক মারধর করে। এছাড়া কয়েকটি মটরসাইকেলে অগ্নিসংযোগ, পাজোরা ও হোন্ড ভাংচুর ও ৫টি হোন্ডা লুট নেয়। এতে কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ সহ পৃথক দুটি হামলায় বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। উপজেলার দুটি স্থানে পৃথক ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার সকালে ও বিকেলে।

বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাকি বিষযক সম্পাদক নজরুল ইসলাম আজাদ জানান, গতকাল মঙ্গলবার খাগকান্দা ইউনিয়ন বিএনপির সভাপতি বেলায়েত হোসেন বাড়িতে দলীয় নেতাকর্মীদের সহায়তা প্রদানের জন্য একটি অনুষ্ঠানে যোগ দেয়ার কথা ছিল। কিন্তু অনুষ্ঠানস্থলে যাওয়ার পথে খবর আসে সেখানে সরকার দলীয় সন্ত্রাসীরা হামলা চালিয়ে অনুষ্ঠান পন্ড করে দিয়েছে। পরবর্তীতে উপজেলা যুবদলের সভাপতি জুয়েলের কৃষ্ণপুরা বাড়িতে অনুষ্ঠানটি করার জন্য সেখানে দলীয় নেতাকর্মীসহ অবস্থান নেয়া হয়। বিকেল ৪টার সময় সরকার দলীয় সন্ত্রাসীরা অতর্কিত হামলা করে। এতে জাকির, আলমগীর, ইয়াসিন, সাদ্দামসহ অন্তত ৩০/৪০ জন আহত হয়। এসময় হামলাকারীরা বেশ কয়েকটি মোটর সাইকেল পুড়িয়ে দেয় এবং তার গাড়িটি ব্যাপক ভাংচুর করে।

উপজেলা যুবদলের সভাপতি জুয়েল আহমদ জানান, গতকাল মঙ্গলবার বিকাল ৪টার দিকে কেন্দ্রীয় যুবদলের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ কর্মী সভা করতে আড়াইহাজারে কৃষ্ণপুরায় তার বাড়িতে আসেন। দুপুরের খাওয়া অবস্থায় ছাত্রলীগ নেতা সরকারী সফর আলী কলেজের সাবেক ভিপি শরীফ ও আ’লীগ নেতা শামীমের নেতৃত্বে শতাধিক লোক দেশীয় ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে তার বাড়ির গেইট ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। পরে তারা ভাত খাওয়া অবস্থায় কেন্দ্রীয় বিএনপির নেতা নজরুল ইসলাম আজাদের উপর হামলা চালায়। হামলাকারীরা আজাদের পাজেরো জীপটি সহ বেশ কয়েকটি হোন্ডা ভাংচুর করে এবং দুটি হোন্ডা পুড়িয়ে ফেলে। হামলায় কেন্দ্রীয় বিএনপি নেতা আজাদ, সে নিজে (যুবদলের সভাপতি জুয়েল আহমদ), আকবর হোসেন,জাকির হোসেন, আলমগীর হোসেন, ইয়াছিন, কালাম সহ ১৫/২০ জন বিএনপি নেতাকর্মী আহত হয়েছে। ঐ সময় ছাত্রলীগ ও যুবলীগ সন্ত্রাসীরা ৪/৫টি হোন্ডা লুট করে নিয়ে যায়।

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান, মঙ্গলবার বিকেলে কৃষ্ণপুরা এলাকায় গাড়ি ভাংচুরের খবর আসলে পুলিশ দ্রুত ঘটনাস্থলে অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন আনে। এ ব্যপারে থানায় কেউ কোন অভিযোগ দায়ের করেনি।

এম আর কামাল
নারায়ণগঞ্জ