দুই-তৃতীয়াংশ রিপাবলিকান এখনও মনে করেন ২০২০ সালের নির্বাচন কারচুপি হয়েছিল

আপডেট: আগস্ট ৫, ২০২১
0

রিপাবলিকানদের সংখ্যাগরিষ্ঠরা এখনও বিশ্বাস করেন যে ২০২০ সালের নির্বাচন প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে চুরি হয়েছিল। সাম্প্রতিক অনুসন্ধানগুলি দেখায় যে , এই মিথ্যা আখ্যানটি কতটা অবিচল রয়েছে, এর বিরুদ্ধে প্রমাণের আধিক্য সত্ত্বেও।

১,৫৫২ মার্কিন প্রাপ্তবয়স্কদের জরিপে , যা ৩০ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত পরিচালিত হয়েছিল, তাতে দেখা গেছে যে ৬৬ % রিপাবলিকানরা জোর দিয়ে বলছেন যে “নির্বাচনটি কারচুপি এবং ট্রাম্পের কাছ থেকে চুরি হয়েছিল”, যখন মাত্র ১৮শতাংশ বিশ্বাস করেন “জো বাইডেন সুষ্ঠুভাবে জয়ী হয়েছেন । ”

২ শতাংশ স্বাধীন ভোটারও বলেছিলেন যে তারা মনে করেন ট্রাম্প ২০২০ সালের নির্বাচনে যথাযথ বিজয়ী ছিলেন, যেমন ডেমোক্র্যাটদের ছোট্ট শতাংশ।

যদিও যারা নির্বাচন সম্পর্কে এই অস্পষ্ট দৃষ্টিভঙ্গি অব্যাহত রেখেছে তারা সামগ্রিক সংখ্যালঘু, যারা মোট উত্তরদাতাদের মাত্র ২ শতাংশের প্রতিনিধিত্ব করে, গত কয়েক মাসে এই সংখ্যা তুলনামূলকভাবে অপরিবর্তিত রয়েছে। জানুয়ারি থেকে, অনুরূপ জরিপে দেখা গেছে যে ২৭ থেকে ২৯ শতাংশ মানুষ বিশ্বাস করে যে নির্বাচনে কারচুপি হয়েছিল।

ট্রাম্প নভেম্বরের নির্বাচনের পর থেকে এই মিথ্যাচারের পুনরাবৃত্তি করেছেন, ব্যাপক জালিয়াতির অভিযোগ করার জন্য মিথ্যা ষড়যন্ত্র তত্ত্বের মিশ্রণ প্রদান করেছেন।

তৎকালীন রাষ্ট্রপতির মিথ্যা দাবী ইলেক্টোরাল কলেজে বাইডেনের জয় নিশ্চিত করার জন্য কংগ্রেসকে বাধা দেওয়ার প্রয়াসে তার সমর্থকদের একটি হিংস্র জনতাকে জানুয়ারি ইউএস ক্যাপিটল -এ হামলা চালায়।