কারন্তরীণ চট্টগ্রাম বিএনপি নেতা ফকির আহমদের মৃত্যুতে মীর্জা ফখরুলের ক্ষোভ-শোক

আপডেট: নভেম্বর ১৬, ২০২১
0

বানোয়াট এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় কারান্তরীণ চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ও মিরসরাই পৌর বিএনপি’র আহবায়ক ফকির আহমদ আজ সকালে চট্টগ্রাম কারাগারে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। ফকির আহমদ এর ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, “ফকির আহমদ এর মৃত্যুতে আমি তার শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি। বর্তমান নিষ্ঠুর আওয়ামী সরকারের আমলে বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের প্রতি অমানবিক আচরণ এবং চিকিৎসায় চরম অবহেলার কারণে জেলখানায় অহরহ মৃত্যু ঘটছে। এরই ধারাবাহিক শিকার হয়েছেন ফকির আহমদ।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ও মিরসরাই পৌর বিএনপি’র আহবায়ক হিসেবে সংগঠনকে শক্তিশালী করতে মরহুম ফকির আহমদ বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে ছিল তার অগাধ বিশ^াস। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলনে তিনি সক্রিয় অংশগ্রহণ করেছেন। কারানির্যাতিত এই নেতার মৃত্যুতে চট্টগ্রাম উত্তর জেলা ও মিরসরাই পৌর বিএনপি’র যে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়। তিনি ছিলেন সৎ ও সজ্জন চরিত্রের অধিকারী।

দোয়া করি-মহান রাব্বুল আলামীন যেন তার শোকে ¤্রয়িমান পরিবারবর্গকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন। আমি ফকির আহমদ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

এছাড়া বিএনপি জাতীয় নির্বাহী কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম পৃথক শোকবার্তায় চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ও মিরসরাই পৌর বিএনপি’র আহবায়ক ফকির আহমদ এর ইন্তেকালে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন, মরহুম ফকির আহমদ ছিলেন একজন দক্ষ সংগঠক, তার মৃত্যু চট্টগ্রাম উত্তর জেলা ও মিরসরাই পৌর বিএনপি’র জন্য বড় ধরণের ক্ষতি।

সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তম এর বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে গভীরভাবে বিশ^াসী মরহুম ফকির আহমদ চট্টগ্রাম উত্তর জেলা ও মিরসরাই পৌর বিএনপি-কে শক্তিশালী ও সুসংগঠিত করতে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করেছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে কারানির্যাতিত এই সাহসী নেতার ভূমিকা ছিল প্রশংসনীয়।

মাহবুবের রহমান শামীম শোকবার্তায় ফকির আহমদ এর রুহের মাগফিরাত কামনা করেন এবং শোক বিহব্বল পরিবার-পরিজন, গুণগ্রাহী ও শুভাকাঙ্খীদের প্রতি গভীর সমবেদনা জানান।