গাজীপুরে পোশাক কারখানায় ইন্টারভিউ দিয়ে চাকুরী না পেয়ে ৫ তলা থেকে লাফিয়ে পড়ে যুবকের আত্নহত্যা

আপডেট: নভেম্বর ২৪, ২০২১
0
এ্যামিগো বাংলাদেশ লিমিটেড (এবিএল) পোশাক কারখানা ২। নিহত সুমন দেবনাথ।

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে একটি পোষাক কারখানায় ইন্টারভিউ দিয়ে চাকুরি না পেয়ে পাঁচতলা থেকে লাফিয়ে পড়ে এক যুবক আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিহত চাকুরী প্রাথর্ী সুমন দেবনাথ (২১) স্থানীয় কালীগঞ্জ উপজেলার জামালপুর ইউনিয়নের চুপাইর এলাকার হরিলাল দেবনাথের ছেলে। মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ নিহত ওই যুবকের লাশ উদ্ধার করে ময়নাতন্তের জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

কালীগঞ্জ থানার ওসি আনিসুর রহমান ও স্থানীয়রা জানান, সুমন মঙ্গলবার গাজীপুর জেলার খলাপাড়া গ্রামের এ্যামিগো বাংলাদেশ লিমিটেড (এবিএল) নামের একটি পোশাক কারখানায় সকাল সাড়ে ৮টার দিকে প্রবেশ করে। দুপুরের পর সে চাকুরীর জন্য ইন্টারভিউতে অংশ নেন। ইন্টারভিউ শেষে কাগজপত্র তিন তলায় রেখে বিকেল ৪টার দিকে সে ওই ফ্যাক্টরীর ৫ম তলা থেকে লাফিয়ে পড়ে। পরে তাকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের বাবা হরিলাল দেবনাথ জানান, সুমন পার্শ্ববতর্ী নরসিংদী জেলার পলাশ উপজেলার প্রাণ-আরএফএল গ্রুপের কারখানায় চাকুরি করতো। এর আগেও সে এ্যামিগো বাংলাদেশ লিমিটেড (এবিএল) নামের ওই কারখায় ইন্টারভিউ দিয়েছিল। সে সময় তার চাকুরি হয়নি। পরবতর্ীতে গত দু’দিন আগে তাকে আবারো ইন্টারভিউ দেয়ার জন্য ফোনে ডাকা হয়। তাই ইন্টারভিউ দেয়ার উদ্দেশ্যে মঙ্গবার সকাল সাড়ে ৭টার দিকে সে বাড়ি থেকে বের হয়। বিকেলে খবর পাই সুমন ওই ফ্যাক্টরির পাঁচ তলা থেকে লাফিয়ে পড়ে মারা গেছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মো ইউনুস কবির জানান, বিকেলে ওই যুবককে হাসপাতালে আনা হয়। তবে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। সে সময় তার হাত-পা ভাঙ্গা অবস্থায় ছিল। পুলিশের ধারণা ইন্টারভিউতে অকৃতকার্য হয়ে হতাশায় সুমন আত্নহত্যা করে থাকতে পারে।