শ্রমিক নেতা ফারুক হোসেন-এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ

আপডেট: জানুয়ারি ১১, ২০২২
0

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের ঝালকাঠি জেলা সভাপতি শ্রমিক নেতা অ্যাডভোকেট ফারুক হোসেন-এর (৪৩) ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান। এক যৌথ শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, জনাব অ্যাডভোকেট ফারুক হোসেন ইসলামী শ্রম আন্দোলনের একজন নিবেদিতপ্রাণ দায়িত্বশীল ছিলেন। তিনি ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের তাগিদে ঝালকাঠি জেলার মেহনতি মানুষদের সংগঠিত করেছেন। জেলার তৃণমূলে বারংবার ছুটে গিয়েছেন অসহায় শ্রমিকদের পাশে দাঁড়াতে। তার ইন্তিকালে আমরা একজন শ্রমিকবান্ধব নেতৃত্বকে হারালাম। ইসলামী শ্রম আন্দোলনে তার অবদান আমরা কৃতজ্ঞতার সাথে স্মরণ করছি।

শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। নেতৃবৃন্দ মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে মরহুমের নেক আমল সমূহ কবুল করে তাকে জান্নাতবাসী ও আত্মীয়স্বজনকে ধৈর্য ধরার শক্তি দান করার জন্য দোয়া করেন।

উল্লেখ্য মরহুম অ্যাডভোকেট ফারুক হোসেন লিভার সিরোসিস রোগে আক্রান্ত ছিলেন। আজ দুপুর ১২ টায় চিকিৎসার উদ্দেশ্যে ঢাকায় আনার পথে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিউন)। মৃত্যকালে তিনি স্ত্রী ও ১ পুত্রসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার প্রথম দফা জানাযার নামাজ আগামীকাল সকাল ১০ টায় ঝালকাঠি আইনজীবী লাইব্রেরী মাঠে ও দ্বিতীয় দফা জানাযার নামাজ মরহুমের গ্রামের বাড়ি কাঠালিয়ার বানাই মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে।

মরহুম অ্যাডভোকেট ফারুক হোসেন এর ইন্তিকালে আরও শোক প্রকাশ করেছেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি ও বরিশাল অঞ্চলের পরিচালক লস্কর মুহাম্মদ তসলিম।