সরকারের বিরুদ্ধে জনগণ ফুঁসে উঠেছে : আমান

আপডেট: মার্চ ৩, ২০২২
0

জনগণের কাছে সরকারের কোন জবাবদিহিতা নেই বলেই সবকিছুর দাম বাড়ছে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছিলেন ১০ টাকা কেজি চাল খাওয়াবেন। ঘরে ঘরে চাকরি দিবেন। কিন্তু সরকার কোনো প্রতিশ্রুতি রাখতে পারেনি। এসব কারণে জনগণ সরকারের বিরুদ্ধে ফুঁসে উঠেছে। সরকার পতন এখন সময়ের ব্যাপার।’

বৃহস্পতিবার (৩ মার্চ) দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে নারায়ণগঞ্জের চাষাঢ়া শহীদ মিনার এলাকায় জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আমান উল্লাহ আমান বলেন, ২০১৪ সালে আপনারা ভোট দিতে পারেননি। ২০১৮ সালে ৩০ ডিসেম্বরের ভোট হওয়ার কথা, ২৯ ডিসেম্বরেই ভোট হয়ে গেছে। জনগণের ভোটের অধিকার কায়েম করে ঘরে ফিরব। বিজয় আমাদের সন্নিকটে। তাই এই অবৈধ সরকারের পতন না ঘটিয়ে আমরা কেউ ঘরে ফিরব না।

সরকারের পায়ের নিচে মাটি নেউ উল্লেখ করে তিনি বলেন, এ সরকারের কাছে কিছুই নিরাপদ নয়। তারা শুধু প্রশাসন দিয়ে বেঁচে আছে। সে কারণেই আজ সবকিছুর দাম বাড়াচ্ছে। এগুলো ঢাকতেই তারা নির্বাচন কমিশনের নাটক করছে। সার্চ কমিটির ক্ষমতা নেই শেখ হাসিনার পছন্দ ছাড়া নির্বাচন করা।

সমাবেশে আমান উল্লাহ বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন- গুম যারা হয়েছে, তাদের খোঁজ নেওয়ার চেষ্টা হচ্ছে। আমেরিকা এ সরকারের বর্তমান ও সাবেক সরকারি কর্মকর্তাদের স্যাংশন দিয়েছে। তাদের সঙ্গে কেউ নেই, থাকবে না৷ দুদিন পর বাংলাদেশের জনগণ শেখ হাসিনাকে স্যাংশন দেবে।

তিনি বলেন, আজ চালের দাম, তেল, পানি, গ্যাস বিদ্যুৎ, পানির দাম বাড়ানো হয়েছে। আজকের এ সমাবেশ জনগণের স্বার্থে, বিএনপি এবং তারেক রহমানের স্বার্থে নয়। এ সমাবেশ জনগণের স্বার্থে। আজকে ডিজেলের দাম বেড়েছে, বাস ভাড়া বেড়েছে। টাকা যাচ্ছে জনগণের পকেট থেকে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবির সভাপতিত্বে সাধারণ সম্পাদক মামুন মাহমুদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বেনজির আহমেদ টিটো।