কোতয়ালী থানায় দায়ের করা প্রিজন ভ্যান ভাংচুরের মামলায় বিএনপি নেতাকর্মীদের আগাম জামিন মঞ্জুর করেছে হাইকোর্ট

আপডেট: এপ্রিল ১৩, ২০২২
0

কোতয়ালী থানায় দায়ের করা প্রিজন ভ্যান ভাংচুরের মামলায় বিএনপি নেতাকর্মীদের আগাম জামিন মঞ্জুর করেছে হাইকোর্ট

কোতয়ালী থানায় দায়ের করা প্রিজন ভ্যান ভাংচুরের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র নেতাকর্মীদের আগাম জামিন মঞ্জুর করেছে হাইকোর্টের একটি বেঞ্চ। আজ ১৩ এপ্রিল ২০২২, বুধবার ঢাকা মহানগর দক্ষিণের বিএনপি নেতাকর্মীরা হাইকোর্টে আগাম জামিন আবেদন করলে হাইকোর্টের একটি বেঞ্চ ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করে।

উল্লেখ্য গত ৬ এপ্রিল দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে জনসচেতনতামূলক লিফলেট বিতরণকালে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে ২০২০ সালের মতিঝিল থানার গাড়ী ভাংচুরের মামলায় গ্রেফতার করে মতিঝিল থানা পুলিশ। পরে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে আদালতে প্রেরণ করলে আদালত জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে বহনকারী প্রিজন ভ্যানের সাথে মিছিল করে এগিয়ে যাওয়া নেতাকর্মীদের ওপর হামলা এবং পরবর্তী ঘটনার প্রেক্ষিতে কোতয়ালী থানায় ১৮ জনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত ১৮ জন সহ মোট ৮৮ জন বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত ২৫০/৩০০ জনের নামে মামলা করে কোতয়ালী থানা পুলিশ। নেতাকর্মীদের আগাম জামিন মঞ্জুর হওয়ায় তাদেরকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।