কুমিল্লায় যুবদলের বিক্ষোভ মিছিল

আপডেট: আগস্ট ৩, ২০২২
0

৩রা অগাস্ট ২০২২, বুধবার।

গত ৩১ শে জুলাই ভোলা জেলা স্বেচ্ছাসেবক দলের শান্তিপূর্ণ মিছিল সমাবেশে পুলিশের গুলিতে নিহত হন জেলা স্বেচ্ছাসেবক দলনেতা আব্দুর রহিম। মাথায় গুলিবিদ্ধ হয়ে মারাত্মকভাবে আহত হন ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম।

এই ঘটনার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসুচির অংশ হিসেবে কুমিল্লা দক্ষিন জেলা যুবদল ও মহানগর যুবদল আজ এক প্রতিবাদ মিছিলের আয়োজন করে। মিছিলটি চর্থার সৈয়দ বাড়ি মোড় হতে শুরু করে নওয়াব বাড়ি মোড় ঘুরে একই জায়গায় এসে শেষ হয়। এ সময় ছাত্রদল নেতা আহত নুরে আলমের মৃত্যু সংবাদ এলে নেতাকর্মীদের মাঝে উত্তেজনা দেখা দেয়।

মিছিলের সমাপনী বক্তব্যে যুবদল কেদ্রীয় সংসদের সাবেক সহ সাধারণ সম্পাদক ও জেলা যুবদলের সংগ্রামী সাধারন সম্পাদক হাজী আনোয়ারুল হক বলেন, শান্তিপূর্ণ মিছিলে গুলি বর্ষন একটা বর্বরতা। নিত্যপন্যের অবিরাম মুল্যবৃদ্ধির বিরুদ্ধে শান্তিপূর্ণ মিছিল হয়েছিল। সেখানে গুলি করে আব্দুর রহিমকে হত্যা করা হল।

এখন জানতে পারলাম আহত ছাত্রদল নেতা নুরে আলমও মারা গেছেন। ফলে দেয়ালে পিঠ ঠেকে গেছে। আমরাও ঘুরে দাড়িয়েছি। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী আমাদের আন্দোলন সংগ্রাম চলবে। গুলি করে জনগনকে দাবিয়ে রাখা যাবে না।