বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচিত্র নির্মাণের গুরুত্ব” বিষয়ক গুনিজন সম্মাননা প্রদান

আপডেট: অক্টোবর ১১, ২০২২
0

এশিয়ান জার্নালিষ্ট হিউম্যান রাইটস্ এন্ড কালচারাল ফাউন্ডেশনের ২৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ১০ অক্টোবর ২০২২, সোমবার আইডিবি মিলনায়তন, কাকঁরাইল “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচিত্র নির্মাণের গুরুত্ব” বিষয়ক বিশেষ আলোচনা ও গুনিজন সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক , এমপি।

এছরাও উপস্থিত থাকেন বিভিন্ন গণ্যমান্য ব্যাক্তিবর্গ , সাংবাদিক, চলচিত্র পরিচালকগণ।অনুষ্ঠানে “বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচিত্র নির্মাণে সঠিক তথ্য নতুন প্রজন্মের কাছে তুলে ধরার জন্য সকল চলচিত্র নির্মাতা ও অভিনয় শিল্পীদের কাছে আহŸান করা হয় এবং উক্ত চলচিত্র নির্মানের ক্ষেত্রে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে চলচিত্রগুলো প্রদর্শনের অনুমোদন নেওয়ার জন্য বিশেষ অনুরোধ হয়।কারন ইতিমধ্যে অনেক মানহীন ও বিকৃত ভাবে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র তৈরীর কারনে সেগুলো প্রদর্শনের অনুমোদন দেওয়া হয় নাই। আলোচনা শেষে সমাজ ও রাষ্ট্র উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য গুনীজন সম্মাননা প্রাদন করা হয়। “প্রবীণদের সেবা দিন, নিজের বার্ধক্যের প্র¯ত্ততি নিন” বিষয়ক সামাজিক ক্ষেত্রে প্রবীন সেবায় বিশেষ অবদানের জন্য সভ্যতা নামক সামাজিক সংগঠনকে সম্মাননা প্রদান করা হয়।

প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক , এমপি ও বিশিষ্ট চলচিত্র পরিচালক সোহানুর রহমান সোহান-এর কাছ হতে সভ্যতার চেয়ারম্যান রেজওয়ানা হোসেন সুমী ও সিইও শাকিল হোসেন সম্মাননা গ্রহন করেন