ডিপিএস এসটিএস স্কুলের উইন্টার ক্যাম্প ২০২২ অনুষ্ঠিত

আপডেট: ডিসেম্বর ২৯, ২০২২
0

[ঢাকা, ২৯ ডিসেম্বর, ২০২২] ডিপিএস এসটিএস স্কুল শিক্ষার্থীদের জন্য রোমাঞ্চপূর্ণ ‘উইন্টার ক্যাম্প ২০২২’ আয়োজন করেছে। ডিপিএস ও ডিপিএস’র বাইরের স্কুলের ২ থেকে ১২ গ্রেডের শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে আয়োজিত এ ক্যাম্পিং ২৮ ডিসেম্বর শেষ হয়।

উইন্টার ক্যাম্প ২০২২ অনুষ্ঠিত হয় রাজধানী উত্তরার ১৫ নম্বর সেক্টরে ডিপিএস এসটিএস’র সিনিয়র সেকশন ক্যাম্পাসে। ক্যাম্পে শিক্ষার্থীরা বিভিন্ন খেলায় অংশগ্রহণ করে; যার মধ্যে ছিলো ক্রিকেট, ফুটবল, টেবিল টেনিস, বাস্কেটবল, দাবা, ব্যাডমিন্টন ও ভলিবল। এছাড়াও, ছয় দিনের এ ক্যাম্পে আরও ছিলো ড্রইং ও পেইন্টিং এবং কিবোর্ড ও সায়েন্স এক্সপেরিমেন্ট।

এ নিয়ে ডিপিএস এসটিএস স্কুলের অধ্যক্ষ ড. শিবানন্দ সিএস বলেন, “আমরা প্রায়শই ভুলে যাই শিক্ষার্থীদের নির্দিষ্ট রুটিন থেকে কিছু সময়ের জন্য ছুটি নেয়া উচিত, যেনো এ সময় তাদের নতুন কোনো অভিজ্ঞতা হয় এবং এর মধ্যে থেকে তারা যেনো নতুন কিছু শিখতে পারে, যা তাদের আরও আত্মবিশ্বাসী করে তুলবে। গতবছর উইন্টার ক্যাম্প নিয়ে আমরা শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে দারুণ সাড়া পেয়েছি, যা আমাদের এ বছর আরও ভালোভাবে পরিকল্পনা করতে উৎসাহিত করেছে। আমরা আনন্দিত যে বছরের শেষ সপ্তাহে আয়োজিত এ উইন্টার ক্যাম্পের মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা তাদের শারীরিক, মানসিক ও সামাজিক দক্ষতা বৃদ্ধির সুযোগ পেয়েছে।”

এছাড়াও, ডিপিএস এসটিএস স্কুল ঢাকা আগামী ৮ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত প্রি-প্রাইমারি উইন্টার ক্যাম্প আয়োজন করবে, যেখানে ৩ থেকে ৮ বছর বয়সী ডিপিএস ও ডিপএস’র বাইরের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করতে পারবে। শিক্ষার্থীদের জন্য ক্যাম্পে নাচ, রান্না বিষয়ক বিভিন্ন কার্যক্রম, লণ্ঠন উৎসব, সঙ্গীত, শিল্প ও কারুশিল্প, ট্রেকিং এবং পাপেট শো সহ নানা আয়োজন থাকবে। ক্যাম্পে অংশগ্রহণের নিবন্ধন শেষ হবে ৪ জানুয়ারি। প্রি-প্রাইমারি উইন্টার ক্যাম্পে অংশগ্রহণে আগ্রহী অভিভাবকদের দ্রুত নিবন্ধন সম্পন্ন করার অনুরোধ করা হয়েছে। নিবন্ধনের লিঙ্ক: https://tinyurl.com/2s3et38a