ভোলায় বাস-অটোরিকশা সংঘর্ষে কলেজ ছাত্রীসহ নিহত-৪, আটক-১

আপডেট: মার্চ ১৭, ২০২৩
0

জেলা প্রতিনিধি, ভোলাঃ

ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কে “শ্যামলি সার্ভিস” যাত্রীবাহী বাসের চাপায় কলেজের দুই ছাত্রীসহ তিনজন নিহত হয়েছে। শুক্রবার (১৭ মার্চ) সকালে ভোলা চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কের বাংলা বাজারের দক্ষিণ পাশে ওতরুদ্দিন নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে ২ জন দৌলতখান উপজেলার হালিমা খাতুন মহিলা কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী রয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ। নিহতরা হলেন-দৌলতখান উপ‌জেলার জয়নগর ইউ‌নিয়‌নের উত্তর জয়নগর গ্রা‌মের ৮ নং ওয়ার্ডের মাতাব্বর বা‌ড়ির কয়ছর মাতাব্বরের মেয়ে ও ক‌লেজ ছাত্রী রিমা আক্তার (১৭) ও একই বা‌ড়ির জাহাঙ্গী‌রের মেয়ে শিখা (১৭) এবং একই গ্রা‌মের বা‌সিন্দা মো. আবুল কালাম (৫৫) । স্থানীয়রা জানানা,অন্যজন সদর হাসপাতালে মারা যান বলে জানান স্থানীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালের দিকে দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়নের মধ্য জয়নগর এলাকা থেকে একটি থ্রি হুইলারে তিন জন যাত্রী বাংলা বাজারের দিকে যাচ্ছিলেন। এ সময় বাংলা বাজারের দক্ষিণ পাশে ওতোরউদ্দি এলাকায় আসলে বিপরীত দিক থেকে দ্রুত গতিতে আসা শ্যামলি সার্ভিস নামক একটি বাস অটোরিকশাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই থ্রি হুইলারের ৩ জন যাত্রী নিহত হয়। এ ঘটনায় অটোরিকশার চালক আব্দুল কাদের গুরুতর আহত হয়ে বরিশাল চিকিৎসাধীন আছেন বলে জানা যায়।

নিহত শিখা ও রিমার পরিবার জানায়, শুক্রবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে কলেজে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে এরা দুই জন অটোরিকশা যোগে কলেজে যাচ্ছিলেন। এসময় বাংলা বাজারের দক্ষিণ পাশে ওতোরউদ্দি এলাকায় তাদের অটোরিকশাটিকে একটি যাত্রীবাহী বাস চাপা দিয়ে চলে যায়। এতে এরা দুইজনসহ অটোতে থাকা আরও এক যাত্রী নিহত হয়।

পুলিশ একটি বিশ্বস্ত সূত্র জানিয়েছে, চরফ্যাশন থেকে ভোলাগামী একটি যাত্রীবাহী বাস ভোলা চরফ্যাশন সড়কে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা অটোরিকশার সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়। অন্য একজন আহত হয়। আহত ব্যক্তির পরে মারা গেছেন বলে জান যায়। ভোলা ও দৌলতখান থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজে অংশ নিয়েছে।

বোরহানউদ্দিন থানার পুলিশ পরিদর্শক তদন্ত রেজাউল আলম জানান, শ্যামলী সার্ভিসের ওই গাড়িটির ড্রাইভার আলামিনকে চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার এওয়াজপুর এলাকা থেকে আটক করা হয়েছে। বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ মনির হোসেন জানান, দুর্ঘটনা কবলিত বাস আটক করছে তারা। ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিন ফকির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।