অচল গাজীপুর : গ্রেফতার ৫ বিএনপি-জামায়াতের বিক্ষোভ মিছিল : গাড়িতে আগুন

আপডেট: নভেম্বর ৬, ২০২৩
0

স্টাফ রিপোর্টার,গাজীপুর।।
দ্বিতীয় দফা ৪৮ ঘণ্টা অবরোধের প্রথম দিন রোববার গাজীপুরের বিভিন্ন এলাকায় অবরোধের সমর্থনে জামায়াত ও বিএনপির নেতা কর্মীরা বিক্ষোভ মিছিল,সমাবেশ ও পিকেটিং করছে। এদিন সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈরে বিশাল বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। মিছিলটি কালিয়াকৈর বাসস্ট্যান্ট থেকে শুরু হয়ে মহাসড়কের গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করে। অবরোধের সমর্থনে এসময় সাধারণ জনগণও স্বতঃস্ফূর্তভাবে এ বিক্ষোভ মিছিলে অংশ নেয়। গাজীপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী সাইয়্যেদুল আলম বাবুল,বিএনপির কেন্দ্রীয় সহশ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, কেন্দ্রীয় নেতা মেয়র মুজিবুর রহমান, কালিয়াকৈর উপজেলা বিএনপির সভাপতি ভিপি মুহাম্মদ হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক পারভেজ আহমেদ, কৃষকদল কেন্দ্রীয় সহ-সভাপতি ভিপি আ ন ম ইব্রাহিম খলিল চেয়ারম্যান, জেলা যুবদলের সদস্য সচিব এড, রফিকুল ইসলাম, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাফর ইকবাল জনি, জেলা শ্রমিকদল আহ্বায়ক মিনার উদ্দিনসহ বিপুল সংখ্যক নেতাকর্মী এ মিছিলে অংশ নেন। পরে মিছিলকারীরা মহাসড়কে টায়ার জ্বালিয়ে পিকেটিং করে।
অপরদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকায় বিএনপির কেন্দ্রীয় সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চুর নেতৃত্বে সড়ক অবরোধ করে ব্যাপক পিকেটিং হয়। গাজীপুর জেলা বিএনপির সহসভাপতি ইজাদুর রহমান মিলন, গাজীপুর সদর উপজেলা বিএনপির সভাপতি আবু তাহের মুসল্লী ও সেক্রেটারি জয়নাল আবেদীন রিজভীর নেতৃত্বে রোববার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হোতাপাড়া এলাকায় অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি মহাসড়কের গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ করে।
অবৈধ সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমীরে জামায়াতসহ নেতা-কর্মীদের মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত ৫ ও ৬ নভেম্বর সারাদেশে সড়ক, রেল ও নৌপথে ৪৮ ঘন্টার অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল এবং সড়ক ও রেলপথ অবরোধ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী, গাজীপুর জেলা জামায়াতের বিভিন্ন উপজেলা সংগঠন।
কালিয়াকৈর : সকালে কালিয়াকৈর পৌরসভা জামায়াতের আমীর ইয়াসমিন আলী মৃধা এবং সেক্রেটারি ইমতিয়াজ হোসেনের নেতৃত্বে রেলপথ অবরোধ করে বিক্ষোভ মিছিল করা হয়।
গাজীপুর সদর উপজেলা : সদর উপজেলা আমীর মুহাম্মদ আলাউদ্দিন এবং অধ্যাপক বারীর নেতৃত্বে ঢাকা মোমেনশাহী মহ সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করা হয়।
কালীগঞ্জ উপজেলা:
কালীগঞ্জ উপজেলার ঢাকা সিলেট মহা সড়কে উপজেলা সেক্রেটারি তাজুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিল এবং সহা সড়ক অবরোধ করে পিকেটিং করা হয়।

ফাঁকা সড়কে এনার যাত্রীবিহীন যাত্রা, কভারভ্যানে আগুন ঃ অবরোধের ফলে রোববার সকাল থেকেই মহাসড়ক ছিলো ফঁাকা। তবে মাঝে মধ্যে যাত্রীবিহীন এনা পরিবহনের বাস দ্রুত গতিতে ছুটে চলতে দেখা গেছে। এছাড়া মহাসড়কে অন্য কোনো দূর পাল্লার বাস চোখে পড়েনি। ঢাকা-গাজীপুর রুটে খুবই সীমিত সংখ্যক লোকাল বাস চলাচল করতে দেখা গেলেও এসব বাসের অধিকাংশ সিট খালি দেখা গেছে। অপরদিকে বিশেষ ব্যবস্থায় ঢাকা-ময়মনসিংহ রুটে চলাচলের জন্য সৌখিন পরিববহনের বেশ কিছু বাস দিনভর নগরীর চান্দনা চৌরাস্তা মোড়ে প্রস্তুত রাখতে দেখা গেছে। তবে যাত্রী না পাওয়ায় কোনো বাস ময়মনসিংহের উদ্দেশ্যে ছেড়ে যেতে দেখা যায়নি। রোববার সকাল ৬টার দিকে ঢাকা বাইপাস সড়কের গাজীপুর মহানগরের ভোগড়া মোগড়খাল এলাকায় কিশোরী সংশোধনী প্রতিষ্ঠানের কাছে সিএনজি বোতলবাহী একটি কাভারভ্যানে কে বা কারা আগুন দেয়। এতে গাড়িটির সামনের অংশ পুড়ে যায়।

গ্রেফতার ৫ ঃ এদিকে অবরোধের সমর্থনে রোববার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মালেকের বাড়ি এলাকায় মিছিলের প্রস্তুতি নেয়ার সময় গাছা থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ফারুক হোসেন খান ও বিএনপি কর্মী শাকের বেপারীকে আটক করে পুলিশ। পরে তাদেরকে নাশকতার মামলায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে টঙ্গী ৪৫ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক ডেঙ্গু আক্রান্ত মনিরকে স্থানীয় আউচপাড়ার বাসা থেকে গ্রেফতার করে পুলিশ। বরমী ইউপি বিএনপির সাধারণ সম্পাদক ফকির ফয়েজ আল মামুন, বাসন থানা যুবদলের ১৭ নম্বর ওয়ার্ড সভাপতি রফিকুল ইসলাম রুবেল, তেলিহাটি ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ইসমাইল হোসেনকে গ্রেফতার করে পুলিশ।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার,গাজীপুর।
০৫-১১-২০২৩ইং