অজস্র রক্তঋণে অর্জিত দেশের গণতন্ত্র আজ অপহৃত– নববর্ষের শুভেচ্ছা বাণীতে তারেক রহমান

আপডেট: ডিসেম্বর ৩১, ২০২১
0

খৃষ্টীয় নববর্ষ উপলক্ষে বিএনপির ভার্রপাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশবাসী এবং বিশ্ববাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এক বাণী দিয়েছেন। বাণীতে সবার জন্য সুখ, স্বাচ্ছন্দ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে তারেক রহমাননের বাণী দেশ জনতা ডটকমের পাঠকদের জন্য হুবুহু তুলে ধরা হলো । বাণীতে বলেছেন — ১লা জানুয়ারী প্রতিবছর নয়া বার্তা নিয়ে আমাদের দ্বারে উপস্থিত হয়। পুরনো বছরের বছরের সবকিছু ঝেড়ে মুছে ফেলে তাকাবো নববর্ষের দিকে। নবউদ্যমে এগিয়ে যাওয়ার প্রেরণা যোগায় নববর্ষ। পাশাপাশি অতীতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সুন্দর ভবিষ্যত বিনির্মাণে তৎপর হতে পারলে নতুন বছরটি হয়ে উঠতে পারে সাফল্যময়।
গেল বছরটি এখন আমাদের মনে জেগে থাকবে। গত বৎসরের বেশকিছু তিক্ত অভিজ্ঞতা, স্বজন হারানোর বেদনা এবং অধিকার হারানোর যন্ত্রণা আগামী বৎসরে আমাদের একদিকে যেমন বেদনার্ত করবে আবার অন্যদিকে নুতন উদ্যোমে শান্তি, সম্প্রীতি ও গণতন্ত্রের অধিকার ফিরে পেতে তাগিদ সৃষ্টি করবে।

বাংলাদেশসহ বিশ্বময় সংঘাত আর অশান্তির ঘটনা প্রবাহে নতুন বছরটিকে গণতন্ত্র, শান্তি ও অগ্রগতির বছরে পরিণত করতে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। বাংলাদেশে অজস্র রক্তঋণে অর্জিত গণতন্ত্র অপহরণ করা হয়েছে। গণতন্ত্রের প্রবর্তক, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে বন্দী করে রাখা হয়েছে, সুচিকিৎসা দেয়া হচ্ছে না।

গণবিরোধী শক্তি জনগণের সকল অধিকারকে বন্দী করে রেখেছে। এমতাবস্থায় সকল গণতান্ত্রিক শক্তির মিলিত সংগ্রামে বহুদলীয় গণতন্ত্রকে পূণ:রুদ্ধার এবং গণতন্ত্রের মাকে মুক্ত করতে হবে।
নতুন বছরটি হয়ে উঠুক আনন্দময়, আমি এ কামনা করি।