অভিমান নিয়ে অবশেষে আমেরিকা চলে গেলেন এটিএম কামাল

আপডেট: ফেব্রুয়ারি ৭, ২০২২
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : এক বুক অভিমান নিয়ে অবশেষে নারায়ণগঞ্জ ছেড়ে আমেরিকা পাড়ি জমালেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদ্য বহিস্কৃত সাধারণ সম্পাদক এটিএম কামাল। সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের পর দল থেকে বহিস্কার হন তিনি।
বিএনপির চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারে নির্বাচনী প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করার অপরাধে দল তাকে বহিস্কার করে। আকস্মিক এমন দলীয় সিদ্ধান্তে কিংকতর্ব্যবিমুঢ় হয়ে পড়েন এটিএম কামাল

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এটিএম কামাল। বিএনপির জন্য যিনি জীবনবাজির রেখে জেল জুলুম উপেক্ষা করে নেতাকর্মীদের আকড়ে ধরেছিলেন সেই এটিএম কামালকে গত সিটি নির্বাচনের পর দল থেকে বহিস্কার করা হয়।
এটিএম কামালের অপরাধ ছিল বিএনপি চেয়ারপার্সনের সাবেক উপদেষ্টা এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের প্রধান নির্বাচনী সমন্বয়ক হিসেবে কাজ করেন। দল থেকে বহিস্কারের পর বিষয়টি তিনি স্বাভাবিক ভাবে নিতে পারেননি। যে দলের জন্য এক কষ্ট এটিএম কামাল করেছেন সেই দল নিমিষেই তাকে বহিস্কার করবেন তা ভাবতে পারেননি তিনি।
ফলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে নারায়ণগঞ্জের রাজনীতিতে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এটিএম কামাল আবারও আমেরিকায় ফিরে গিয়েছেন। রোববার (৬ ফেব্রয়ারী) সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটের ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমেরিকার উদ্দেশ্যে দেশ ছাড়েন তিনি। যাওয়ার আগে এটিএম কামাল তার বৃদ্ধা মাকে জড়িয়ে ধরে বিদায় নেন। সে ছবি তার ফেসবুকে আপলোড করেন তিনি।
তবে এটিএম কামাল জানান, মূলত স্ত্রী অসুস্থ থাকায় তার চিকিৎসার জন্যেই স্ত্রীকে নিয়ে আমেরিকা যাচ্ছেন এটিএম কামাল। এছাড়াও নিজের নিয়মিত চেক আপ ও চিকিৎসারও প্রয়োজন রয়েছে। সেকারনেই আবারও আমেরিকায় ফিরছেন তিনি।
এর আগে গত বছরের ২৪ নভেম্বর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই আমেরিকা থেকে দেশে ফিরে আসেন কামাল। নির্বাচনে অংশগ্রহণ করার ইচ্ছা থেকেই মেয়র পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেন তিনি। পরবর্তীতে জেলা বিএনপির সাবেক আহ্বায়ক তৈমূর আলম খন্দকার নির্বাচনে অংশগ্রহণ করলে মনোনয়ন পত্র জমা না দিয়ে তৈমূরের পক্ষে মাঠে নামেন তিনি।
স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকারের প্রধান নির্বাচনী এজেন্টের দায়িত্ব পালন করেছেন এটিএম কামাল। নির্বাচনের মাঠ চষে বেড়িয়েছেন তিনি। নির্বাচনের পরে দলের সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচনে অংশগ্রহণ করায় তৈমূরের সাথে দল থেকে বহিষ্কার হন মহানগর বিএনপির এই সাধারণ সম্পাদক। দেশে ফিরে আসার পর থেকেই সিটি নির্বাচন ও দল থেকে বহিষ্কারের ঘটনায় পুরো সময়জুড়ে ব্যাপক আলোচিত ছিলেন তিনি। দল থেকে বহিস্কার হওয়ার পর এটিএম কামাল বলেছিলেন, দল যেটা ভালো মনে করেছে সেটাই আমার জন্য মঙ্গল।