আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের আধিপত্য বিস্তারে মানুষ দিশেহারা—শহীদউদ্দীন চৌধুরী এ্যানি

আপডেট: এপ্রিল ১০, ২০২৩
0


ঢাকা প্রতিবেদক:

লক্ষীপুরে শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি চলাকালে জেলা বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় দলটির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদউদ্দীন চৌধুরী এ্যানি’র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

গতকাল লক্ষীপুরে শান্তিপূর্ণভাবে অবস্থান কর্মসূচি চলাকালে জেলা বিএনপি’র সদস্য ও রামগঞ্জ পৌর কাউন্সিলর ফারজানা মজুমদার জনি, রামগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আবদুর রহমান-কে গ্রেফতার এবং রামগঞ্জ উপজেলা বিএনপি’র সদস্য কবির ভাট, আলী আকবর, মিঠু, শরীফ, রহমান, জনি সহ ১০/১২ জন নেতাকর্মীর ওপর নিষ্ঠুর ও অমানবিক হামলা চালিয়ে তাদেরকে গুরুতর আহত করাসহ রামগঞ্জ বিএনপি’র সিনিয়র যুগ্ম আহবায়ক মনোয়ার হোসেনের বাড়ীতে হামলা ও ভাংচুরের ঘটনায় এ নিন্দা ও প্রতিবাদ জানান শহীদউদ্দীন চৌধুরী এ্যানী।

বিএনপি’র প্রচার সম্পাদক বলেন, “কর্তৃত্ববাদী ও নিপীড়ক আওয়ামী সরকারের শাসনামলে দেশের মানুষের জীবন-জীবিকার কোন নিরাপত্তা নেই। বেকারত্ব, কর্মসংস্থানের অভাবে যখন লাখ লাখ মানুষ দিশেহারা, আশা-আকাঙ্খা ও বেঁচে থাকার স্বপ্ন যখন দুঃস্বপ্নে পরিণত হচ্ছে তখন ক্ষমতাসীনদের মদদে সমাজের সর্বত্র আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারদলীয় সন্ত্রাসীদের আধিপত্য বিস্তার লাভ করেছে।

গুম-খুন ও বিচার বহির্ভূত হত্যাকে সহনীয় করতে সরকার এগুলোকে প্রাত্যহিক কাজে পরিণত করছে। চোখ রাঙানি দিয়ে সরকার জনগণকে শাসন করতে চায়। ন্যায় বিচারকে নির্বাসনে পাঠানো হয়েছে বলেই সরকারী বাহিনী সহ ক্ষমতাসীনদের আশ্রিত সন্ত্রাসীরা বিএনপি এবং বিরোধী দলের নেতাকর্মীদেরকে গুম-খুন-মিথ্যা মামলা, গ্রেফতার, শারীরিকভাবে আক্রমণসহ দেশব্যাপী রক্ত ঝরাচ্ছে। দেশে এখন রক্তপিপাসুদেরই জয়-জয়কার। দেশের মানুষকে ভয় ও শঙ্কার মধ্যে ডুবিয়ে দিয়ে নির্বিঘেœ দেশ শাসন করতে চাই বর্তমান সরকার। কিন্তু মনুষ্যসমাজে কখনোই কোন স্বৈরশাসক নিজেদের অবৈধ শাসনকে টিকিয়ে রাখতে পারেনি। গণতান্ত্রিক শক্তির উত্থানে স্বৈরাচারের পতন ঘটেছে দেশে-দেশে। বাংলাদেশেও স্বৈরাচারী শাসকের পতন অত্যাসন্ন।

আমি অবিলম্বে লক্ষীপুরের কর্মসূচি থেকে গ্রেফতার হওয়া নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। কর্মসূচির ওপর হামলাসহ রামগঞ্জ বিএনপি’র যুগ্ম আহবায়ক মনোয়ার হোসেনের বাড়ীতে হামলা ও ভাংচুরের ঘটনায় হামলাকারী দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। আহত নেতাকর্মীদের দ্রুত সুস্থতা কামনা করছি।”