আটক শাহবাগ থানা বিএনপি নেতা শুক্কুরের পরিবারের পাশে আবদুস সালাম

আপডেট: অক্টোবর ২৯, ২০২১
0

‘গায়ের জোরে ক্ষমতায় বসে বর্তমান সরকার একের পরে এক অগণতান্ত্রিক কর্মকান্ডের মাধ্যমে দেশে একদলীয় ফ্যাসিবাদী শাসন প্রতিষ্ঠা করেছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধগতি, আইন শৃঙ্খলার চরম অবনতি, মানুষের প্রতিবাদ করার অধিকার তারা হরণ করেছে, পুরোপুরি জনবিচ্ছিন্ন এই সরকার এখন জনসমাগম দেখলে আতংকিত হয়ে পড়ে। আগামী নির্বাচনেও তারা ভোট ডাকাতির পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে, আর তাই যারা তাদের এই অপকর্মে বাধা হয়ে দাঁড়াতে পারে এমন নেতাদের নানা অপকৌশলের মাধ্যমে কারাগারে আটক রাখার জন্য মিথ্যা মামলা দিচ্ছে।’

গত ২৬ অক্টোবর নয়াপল্টনে বিএনপির কর্মসূচীকে ঘিরে সৃষ্ট ঘটনায় পল্টন থানায় গ্রেফতারকৃত শাহবাগ থানা বিএনপি নেতা মোঃ শুক্কর আলির পারিবারকে সান্তনা দিতে তার বাসভবনে গিয়ে এসব কথা বলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের অন্যতম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম।

তিনি এ সময় আটক বিএনপি নেতার পরিবারকে সান্তনা দেন এবং যেকোন প্রয়োজনে তাদের পাশে থাকার অঙ্গিকার করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র এই শীর্ষ নেতা। এসময় আটক শুক্কুর আলীর পরিবারের সদস্যরা ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যূগ্ম আহ্বায়ক আ ন ম সাইফুল ইসলাম, সদস্য এম এ হান্নান, শাহবাগ থানা বিএনপি নেতা জাহিদ হোসেন নোয়াবসহ স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ।

আবদুস সালাম বলেন ‘এই দিনই শেষ দিন নয়, এই সরকারই শেষ সরকার নয়, প্রতিটি অপকর্মের হিসেব কড়ায় গন্ডায় আদায় করে নিবে এদেশের মানুষ। গুম, খুন, হামলা, মামলার শিকার প্রতিটি নেতাকর্মীর দীর্ঘশ্বাসের জবাব বর্তমান কর্তৃত্ববাদী সরকারকে দিতেই হবে। আওয়ামী লীগ ইতিহাস থেকে কখনোই শিক্ষা গ্রহণ করে না।

আওয়ামী লীগ সরকারের উদ্দেশ্যে তিনি বলেন-ইতিহাস থেকে শিক্ষা নিন। অতীতের নিষ্ঠুর স্বৈরশাসকরা তাদের কর্তৃত্ববাদী শাসনের জন্য জনগণের আক্রোশ থেকে রেহাই পায়নি, তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। ভয়াবহ দুঃশাসন ও অপকর্মের জন্য আপনাদেরকেও একদিন ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষেপ করবে এদেশের গণতন্ত্রপ্রিয় মানুষ।’