মেয়ের স্বরণে মায়ের আইসিইউ দান গণস্বাস্থ্য হাসপাতাল পেলো ৫ শয্যার আইসিইউ

আপডেট: অক্টোবর ২৯, ২০২১
0

আশুলিয়া (ঢাকা) সংবাদদাতা : জার্মানিতে পিএইডি করার সময় বৈশ্বিক মহামারি করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া সাবরিনা কামাল তন্বীর স্বরণে আশুলিয়ার গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে এই প্রথম যোগ হল পাচঁ শয্যা বিশিষ্ট সাবরিনা কামাল তন্বী নিবির পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)।

শুক্রবার বেলা সারে বেলা ১১টার দিকে আশুলিয়ার মির্জানগর গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হলরুমে এক অনুষ্ঠানের মাধ্যমে এ নিবির পরিচর্যা কেন্দ্রের উদ্বোধন করা হয়।

গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক লায়লা পারভীন বানু এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাবরিনা কামাল তন্বী নিবির পরিচর্যা কেন্দ্রের উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপণা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান এমপি।

এসময় ডাঃ মোঃ এনামুর রহমান বলেন, একটি হাসপাতলে আইসিইউ খুবই গুরুত্বপূর্ণ অংশ। সাবরিনা কামাল তন্নির পরিবারকে সমাজ সেবা মূলক কাজে এগিয়ে আসায় বিশেষ ধন্যবাদ জানাচ্ছি এবং সাবরিনা কামাল তন্বীর মৃত্যু শোক শক্তিতে পরিণত করার আহ্বান করছি।

মেয়ের স্বরণে আইসিইউ দানকারী মরহুমা সাবরিনা কামাল তন্বীর মা ঢাকা কলেজের ইতিহাস বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক নাসরিন বেগম তার বক্তব্যে বলেন, ২০১৯ সালের মে মাসে জার্মানিতে পিএইডি করার সময় করোনা কালে সাবরিনা কামাল তন্বী মারা যায়। আমি পরে একটা জিনিস চিন্তা করলাম। যে টাকা আমি আমার মেয়ের জন্য চিকিৎসা করতাম, সে টাকা দিয়ে যদি গরিব মানুষের চিকিৎসার জন্য দেই, তাহলে আমার মেয়ের আত্না শান্তি পাবে। পরবর্তীতে আমি গণস্বাস্থ্যের সাথে যোগাযোগ করি। পরে গণস্বাস্থ্য কেন্দ্র থেকে বলা হয় তাদের সাভার হাসপাতালে আইসিইউ নেই। তাই এখানে আইসিইউএর ব্যবস্থা করে দেই। সবশেষে তিনি তার মেয়ের জন্য সকলের কাছে দোয়া চান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গণস্বাস্থ্য ট্রাষ্টি বীর মুক্তিযোদ্ধা ডাঃ নাজিম উদ্দিন আহমেদ, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সাংসদ বেনজির আহমেদ, গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী প্রধান ডাঃ মনজুর কাদির আহমেদ, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ মুহিব উল্লাহ খোন্দকার প্রমূখ।