আনসার ও ভিডিপির বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

আপডেট: জুলাই ৬, ২০২২
0
file photo

গাজীপুর প্রতিনিধিঃ দেশব্যাপী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপন কর্মসূচি শুরু হয়েছে। বুধবার গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে ফলজ, বনজ ও ভেষজসহ তিন ধরণের গাছের চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, আনসার ও ভিডিপি একাডেমির কমান্ড্যান্ট অতিরিক্ত মহাপরিচালক মোঃ সামছুল আলম, উপ-মহাপরিচালক (প্রশাসন) কর্নেল মোহাম্মদ রফিকুল হাসান, উপ-মহাপরিচালক (অপারেশনস্) একেএম জিয়াউল আলম-সহ সদর দপ্তর ও একাডেমির বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারী ও সদস্য-সদস্যাবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধন অনুষ্ঠানে মহাপরিচালক বলেন, বৈশ্বিক উষ্ণতা, বন্যা, খরা ও ভূমিকম্পের মত প্রকৃতিক দুর্যোগ হতে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের বিকল্প নেই। তিনি পরিবেশ এবং প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করতে বাহিনীর তৃণমূলের সদস্যদেরকে সাধারণ জনগণকে সম্পৃক্ত করে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করতে আহবান জানান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সারা দেশব্যাপী বৃক্ষরোপণের পরিকল্পনা গ্রহণ করেছে। এজন্য বাহিনীর একাডেমি, আনসার ব্যাটালিয়ন, জেলা, উপজেলা ও আনসার-ভিডিপি ক্লাব-সমিতির আওতাভুক্ত রাস্তার দুই পাশে ১৪,৮২০ টি চারা রোপণ করা হয়েছে।
###
মোঃ রেজাউল বারী বাবুল
গাজীপুর।
০৬/০৭/২০২২ ইং।