আন্তঃবাহিনী জুডো প্রতিযোগিতার পুরুষ বিভাগে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চ্যাম্পিয়ন

আপডেট: জুলাই ৩১, ২০২৩
0

বাংলাদেশ জুডো ফেডারেশন কর্তৃক আয়োজিত ২য় আন্তঃবাহিনী জুডো প্রতিযোগিতার পুরুষ বিভাগে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম, মিরপুর, ঢাকায় গত ২৮ জুলাই ২০২৩ তারিখে ২য় আন্তঃবাহিনী জুডো প্রতিযোগিতা-২০২৩ এর ০৭টি ওজন শ্রেণীতে বিজিবি’র মোট ১৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। চূড়ান্ত প্রতিযোগিতায় -৮১ কেজি ওজন শ্রেণীতে সিপাহী নূর আলম, -৯০ কেজি ওজন শ্রেণীতে সিপাহী মাহফুজার রহমান, +৯০ কেজি ওজন শ্রেণীতে নায়েক আবুল কালাম আজাদ স্বর্ণপদক অর্জন করে। এছাড়া -৭৩ কেজি ওজন শ্রেণীতে সিপাহী আমিরুল ইসলাম, -৮১ কেজি ওজন শ্রেণীতে সিপাহী শিপন মিয়া এবং +৯০ কেজি ওজন শ্রেণীতে সিপাহী রাকিব হাসান রৌপ্যপদক অর্জন করে। এছাড়াও -৫৫ কেজি ওজন শ্রেণীতে সিপাহী কাওছার ,-৬০ কেজি ওজন শ্রেণীতে ল্যান্স নায়েক সুজন ত্রিপুরা, -৬৬ কেজি ওজন শ্রেণীতে সিপাহী রাশেদ সরদার, -৭৩ কেজি ওজন শ্রেণীতে সিপাহী ইলিয়াস হোসেন এবং -৯০ কেজি ওজন শ্রেণীতে হাবিলদার জাহাঙ্গীর আলম তাম্রপদক অর্জন করে। জুডো প্রতিযোগিতার পুরুষ বিভাগে সর্বমোট ০৭টি ওজন শ্রেণীতে ০৩টি স্বর্ণপদক, ০৩টি রৌপ্যপদক এবং ০৫টি তাম্রপদক অর্জন করে বিজিবি চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

আজ ৩১ জুলাই ২০২৩ তারিখে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বিএএম, এনডিসি, পিএসসি (Major General A K M Nazmul Hasan BAM, ndc, psc) জুডো প্রতিযোগিতায় পদক অর্জনকারী খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ সময় বিজিবি মহাপরিচালক খেলোয়াড়দের দলগত শৃঙ্খলা, একাগ্রতা, সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় রেখে ভবিষ্যতেও জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে অধিকতর সাফল্য অর্জনের প্রচেষ্টা অব্যাহত রাখার জন্য সকল খেলোয়াড় ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দকে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

উল্লেখ্য, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জুডোর জন্মলগ্ন থেকে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে নিয়মিতভাবে অংশগ্রহণ করে ধারাবাহিক সাফল্যের স্বাক্ষর রেখে আসছে। এপর্যন্ত বিজিবি ৩৮টি জাতীয় জুডো প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ২৯ বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। এছাড়াও বিজিবি’র জুডো দলের খেলোয়াড়গণ বাংলাদেশ জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক অঙ্গনে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দেশের জন্য সুনাম বয়ে এনেছে।