আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাসদের বিবৃতি

আপডেট: মার্চ ৭, ২০২১
0

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উপলক্ষে আজ রবিবার এক বিবৃতিতে বাংলাদেশের নারী সমাজের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন।

তারা ‘লিঙ্গ পক্ষপাতিত্ব ও লিঙ্গ বৈষম্যের বিরুদ্ধে একসাথে রুখে দাঁড়ানো এবং নারীদের সকল সাফল্যের স্বীকৃতি আদায়’ করার ব্রত নিয়ে আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উদযাপন করার জন্য বাংলাদেশের নারী সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন।

তারা বলেন, লিঙ্গ পক্ষপাতিত্ব ও লিঙ্গ বৈষম্য এবং নারীদের সাফল্যকে অস্বীকার করার পশ্চাৎপদ সামাজিক-সাংস্কৃতিক-ধর্মীয়-রাজনৈতিক দৃষ্টিভঙ্গী মোকাবেলা করাই নারী সমাজ ও নারী আন্দোলন এবং গণতান্ত্রিক-প্রগতিশীল-রাজনৈতিক আন্দোলনের জন্য গুরুত্বপূর্ণ। তারা বলেন, বাংলাদেশে ধর্মান্ধ সাম্প্রদায়িক, মৌলবাদী, জঙ্গিবাদী গোষ্ঠী এখনও নারীর মানুষ হিসাবে মর্যাদা ও অধিকার অস্বীকার করছে এবং তেঁতুলতত্ত্ব প্রচার করে প্রতিনিয়ত নারীর অধিকার-মর্যাদা ও অগ্রগতির পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে যাচ্ছে। তারা ধর্মান্ধ-সাম্প্রদায়িক-মৌলবাদী, জঙ্গবাদী-তেঁতুলতত্ত্ববাদীদের বিরুদ্ধে সকল শুভবুদ্ধিসম্পন্ন মানুষকে সোচ্চার হবার আহ্বান জানান।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাসদের কর্মসূচি
আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ ও সহযোগী সংগঠন জাতীয় নারী জোট যৌথভাবে আগামী ১০ মার্চ বিকাল ৪ টায় নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে আলোচনা সভার কর্মসূচি গ্রহণ করেছেন।