আমরা জীবন দেব, কিন্তু ঈমান হারাবো না: জামায়াত আমির

আপডেট: মে ১৪, ২০২৩
0

জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, সরকার যতই প্রচেষ্টা চালাক, যত জুলুম-নির্যাতনই করুক না কেন, আমরা জীবন দেব। কিন্তু ঈমানহারা হব না।

শনিবার (১৩ মে) পটুয়াখালী জিলা জামায়াতের কর্মী সম্মেলন-২০২৩-এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, ইসলামে জঙ্গিবাদের কোনো স্থান নেই। ইসলাম প্রতিষ্ঠিত না থাকলে সেখানেই জঙ্গিবাদের সৃষ্টি হয়। ইসলাম প্রতিষ্ঠিত হলে জঙ্গিবাদ মূলোৎপাটিত হবে ইনশাআল্লাহ। তাই আমরা আপমর জনসাধারণকে ইসলামী রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার আন্দোলনে উদাত্ত আহ্বান জানাচ্ছি।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও পটুয়াখালী জেলা শাখার আমির অধ্যাপক শাহ আলমের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম, সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মুয়াযযম হুসাইন হেলাল, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সেক্রেটারি ঢাকা মহানগরী দক্ষিণ ড. শফিকুল ইসলাম মাসুদ।

জামায়াত আমির বলেন, বাংলাদেশে সকল মতবাদকে উপড়ে ফেলে আল্লাহর দেয়া বিধান আইনকে প্রতিষ্ঠার জন্য আমরা কাজ করে যাচ্ছি। যত দিন না আমরা এ কাজে সফল হব, তত দিন আমাদের আন্দোলন প্রচেষ্টা অব্যাহত থাকবে। ইকামাতে দ্বীনের কাজে হয় আমরা বিজয়ী হব নতুবা আমাদের জীবন চলে যাবে। কোনো প্রলোভন আমাদেরকে কালিমার এ আন্দোলন থেকে দূরে সরিয়ে রাখতে পারবে না।

তিনি আরো বলেন, আজ বর্তমান আমীরে জামায়াত ও সেক্রেটারিসহ অনেক গুরুত্বপূর্ণ জাতীয় নেতাদের কারাগারে আটকে রাখা হয়েছে। তারা বাতিলের সাথে কোনো আপোষ করে চলেন না। আমরা যারা বাহিরে আছি, বিশেষ করে আজ পটুয়াখালীর কয়েক হাজার কর্মী ভাই-বোনদেরকে আহ্বান জানাতে চাই, এই সমাজকে পরিবর্তন করতে হলে যোগ্য, দক্ষ ও ভালো মানুষের বিকল্প নেই। ভালো দিয়ে মন্দের মোকাবেলা করতে হবে, মন্দ দিয়ে নয়। সেজন্য ইসলামের সঠিক শিক্ষা অর্জন করে ব্যক্তি থেকে সমাজ দেশ রাষ্ট্র পরিচালনায় যোগ্যতম ব্যক্তি হিসেবে পরিণত হতে হবে।

তিনি বলেন, আজ জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করার মতো যোগ্য লোক ড. শফিকুল ইসলাম মাসুদ এই পটুয়াখালী বা বাউফলে রয়েছে, তাকে সমর্থন করে আপনারা সবাইকে এলাকার ভবিষ্যত নির্মাণে ভূমিকা রাখবেন।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, পটুয়াখালী জেলার ২০ লাখ মানুষের দায়িত্ব কাঁধে নিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কর্মী হিসেবে সমাজ পরিবর্তনে সবাইকে এগিয়ে আসতে হবে। আজ সবখানে বাতিল শক্তির সাথে ইসলামী আন্দোলনের বৈরিতা এজন্যই কঠিন থেকে কঠিনতর হয়ে উঠছে। এই জাতির পরিবর্তনের জন্য আমাদের একটা দৃঢ় সিদ্ধান্ত নিয়ে এগিয়ে যেতে হবে।

কর্মী সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও বরিশাল মহানগরী আমির অধ্যক্ষ জহির উদ্দিন বাবর, জেলা নায়েবে আমির অধ্যাপক আব্দুস সালাম খান, জেলা সেক্রেটারি অ্যাডভোকেট নাজমুল আহসান, জেলা সহকারী সেক্রেটারি অধ্যাপক মো: আলমগীর হোসাইন ও অধ্যাপক এ বি এম সাইফুল্লাহ, অধ্যাপক মো: শহিদুল ইসলাম আল কায়সারী, জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন সভাপতি মো: সাইদুর রহমান খান, জেলা ওলামা-মাশায়েখ পরিষদ সেক্রেটারি মাওলানা আবদুদ দ্যাইয়ান প্রমুখ।