আমাদের ঐর্ক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে— হাসান সরকার

আপডেট: ডিসেম্বর ১৬, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি বীরমুক্তিযেদ্ধা হাসান উদ্দিন সরকার বলেছেন, আজ আমাদের হারিয়ে যাওয়া সততা ইনসাফ ও নৈতিকতা ফিরিয়ে আনতে পারলে যে কোন স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন করা সহজ হবে। একটি উশৃঙ্খল জাতি কখনো তার মঞ্জিলে পৌছতে পারেনা।

জাতি ধর্ম নির্বিশেষে আজ আমাদের ঐর্ক্য বদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।আন্দোলন সংগ্রাম ও ইতিহাস ঐতিহ্যে আমরা গাজীপুর বাসী পিছিয়ে নেই। তাই এই বিজয় দিবসের অনুষ্ঠান থেকে দেশ নেত্রী খালেদা জিয়াকে মানবতার কারণে মুক্তি দিয়ে চিকিৎসা করার সুযোগ করে দেয়ার দাবী জানান তিনি। কারণ রাজনীতি দেশ ও জগণের কল্যাণের জন্যই।

তিনি বৃহস্পতিবার গাজীপুর মহানগর বিএপির উদ্যোগে আয়োজি মহান বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক সালাহ উদ্দিন সরকারের সভাপতিত্বে ও মহানগরের সিনিয়র যুগ্ন-আহ্বায়ক শওকত হোসেন সরকারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির বেন্দ্রীয় নেতা ডাঃ মাজহারুল আলম। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সদস্য সচিব মো. সোহরাব উদ্দিন, মীর হালিমউজ্জামান ননী. ড. সহিদউজ্জামান, আহমেদ আলী রুশদী, অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান, গাসিক কাউন্সিলর হান্নান মিয়া হান্নু, আব্দুস সালাম, জিএস সুরুজ আহমেদ, হুমায়ুন কবীর রাজু, ভিপি জয়নাল আবেদীন তালুকদার, সরকার জাবেদ আহমেদ সুমন, রাশেদুল ইসলাম কিরণ, মোফাজ্জল হোসেন চেয়ারম্যান, মো. সরাফত হোসেন, জসিম উদ্দিন ভাট, শাহাদাত হোসেন শাহিন প্রমুখ।
এছাড়াও যথাযোগ্য মর্যাদায় বৃহস্পতিবার গাজীপুরে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

সূর্যোদয়ের সাথে সাথে ৫০ বার তোপদ্ধনির মাধ্যমে দিবসের শুরু হয়। সকাল পৌনে সাতটায় জেলা শহরের রাজবাড়ি মাঠে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তক অর্পণ করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবির, জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলাম, গাজীপুর জেলা পুলিশ এসএম শফিউল্লাহ। এর পর তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেও পুষ্পস্তব অপর্ণ করেন।

পরে শহীদ স্মৃতিস্তম্ভে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, গাজীপুর সিটি কর্পোরেশন, গাজীপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, গাজীপুর প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন। এ উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট, বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়,ইকবাল সিদ্দিকী এডুওকশন সোসাইটিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পৃথক কর্মসূচি পালন করে।
সকাল ৮টার দিকে শহীদ বরকত স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও বর্ণিল ডিসপ্লের আয়োজন করা হয়। সকালে বঙ্গতাজ অডিটরিয়ামে বীরমুক্তিযুদ্ধাদের সংবর্ধনা প্রদান এবং বিকালে শহীদ বরকত স্টেডিয়ামে বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ অনুষ্ঠানে কয়েক হাজার মানুষ অংশ নেন।
শহরের রাজবাড়ি রোডের দলীয় কার্যালয়ে আওয়ামীলীগ ও বিএনপি পৃথক আলোচনা সভার আয়োজন করে।
###
মো.রেজাউল বারী বাবুল
গাজীপুর