আশুরার ত্যাগ ও কুরবানি থেকে শিক্ষা নিয়ে ইসলামী সমাজব্যবস্থা কায়েমের আন্দোলন জোরদার করতে হবে – আবদুল হালিম

আপডেট: আগস্ট ২৪, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রিয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম বলেছেন, আশুরা হচ্ছে জালিম শক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা ও মজলুমের প্রতি আল্লাহর সাহায্য লাভের দিন। এই দিন ফিরআউনের কবল থেকে মুসা আঃ এর মুক্তিলাভসহ পৃথিবির ইতিহাসে অনেক বড় বড় ঘটনা ঘটেছে।

সর্বশেষ কারবালার প্রান্তরে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে জালিম শক্তির সাথে আপোস না করে ইমাম হোসাইন ও তার সহযোগীদের শাহাদাত বরণের ঘটনা আমাদের জন্য অতুলনীয় প্রেরণার বিষয়। তিনি বলেন, আশুরার ত্যাগ ও কুরবানি থেকে শিক্ষা নিয়ে ইসলামী সমাজব্যবস্থা কায়েমের আন্দোলনকে আরো জোরদার করতে হবে। শহীদ মতিউর রহমান নিজামী ও তার সাথীদের শাহাদাতকে অর্থবহ করে তুলতে মৃত্যুঞ্জয়ী ভূমিকা পালন করতে হবে।

গাজীপুর মহানগর জামায়াত আয়োজিত “মহররমের তাৎপর্য ও শিক্ষা” শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন। নগর জামায়াতের আমীর ও কেন্দ্রিয় কর্মপরিষদ সদস্য অধ্যক্ষ এসএম সানাউল্লাহর সভাপতিত্বে ও নগর সেক্রেটারি খায়রুল হাসানের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত ভার্চুয়াল আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নগর জামায়াতের নায়েবে আমীর অধ্যাপক মোঃ জামালউদ্দিন। অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে টঙ্গী মডেল থানা আমীর নেয়ামত উল্লাহ শাকের, মেট্টো মধ্য থানা আমীর মোঃ ছাদেকুজ্জামান খান ও স্থানীয় ওয়ার্ড সভাপতিগণ বক্তব্য রাখেন।

নগর আমীর অধ্যক্ষ এসএম সানাউল্লাহ অনুষ্ঠান সফল করায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আসুন আশুরার ত্যাগ ও কুরবানি থেকে শিক্ষা নিয়ে যার যার অবস্থান থেকে ইসলামী আন্দোলনের সংগ্রামী কাফেলায় ঝাঁপিয়ে পড়ি।
###
গাজীপুর।
২৪/০৮/২০২১ ইং