আড়াইহাজারে বিএনপি-ছাত্রলীগের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩

আপডেট: নভেম্বর ২৯, ২০২১
0

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় বিএনপি ও ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনজন গুলিবিদ্ধসহ অন্তত ১২ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

রোববার (২৮ নভেম্বর) রাত দশটা থেকে বারোটা পর্যন্ত উপজেলার আড়াইহাজার বাজারে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ তিনজন হলেন, মো. রাসেল (৩৫), মো. রায়হান (২১) ও মো. হাকিম (২২)। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় বিস্তারিত জানা যায়নি। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে ।

আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মোহাম্মদ আরিফ ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, রাজনৈতিক প্রভাব বিস্তারকে কেন্দ্র করে রোববার বিকেলে আড়াইহাজার সরকারি সফর আলী কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ইমতিয়াজ আহমেদের সঙ্গে রফিকুল ইসলাম নামের এক যুবদল নেতার হাতাহাতি হয়। রফিকুল নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক অর্থ সম্পাদক আনোয়ার হোসেনের ছোট ভাই।

ওই ঘটনার জেরে রাতে ছাত্রলীগের নেতা-কর্মীরা আড়াইহাজার বাজারে একটি বিক্ষোভ মিছিল করেন। এ সময় আনোয়ার হোসেনের সমর্থকদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া, গোলাগুলি এবং ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এক নারীসহ অন্তত ১২ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান বলেন, ‘দুই পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। কেউ কেউ গুলিবিদ্ধ এবং আহত হয়েছেন বলে আমরা জেনেছি। তবে তাদের সংখ্যা ও পরিচয় তাৎক্ষণিকভাবে বলা যাচ্ছে না। আমরা ঘটনাস্থল থেকে দুজনকে আটক করেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

এ বিষয়ে কথা বলতে আনোয়ার হোসেন ও ইমতিয়াজ আহমেদের মুঠোফোনে একাধিক যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।