আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রা পরিদর্শনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক

আপডেট: নভেম্বর ৭, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানা রবিবার (৭ নভেম্বর) বেলা ১১টায় আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি বীরমুক্তিযোদ্ধাদের স্বাস্থ্য কার্ড বিতরণ, কন্যা শিশু জন্ম দেওয়া শিশুর মায়েদের পুরষ্কার বিতরণ, বৃক্ষ রোপন কর্মসুচী ও জরায়ু ক্যাম্পেইন কর্মসূচীতে অংশ নেন। এই সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু, স্বাস্থ্য বিভাগের ঢাকা বিভাগের পরিচালক প্রশাসন ডা: বেলাল আহমেদ, জেলা সিভিল সার্জন ডাঃ ইমতিয়াজ আহমেদ ও আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়মা আফরোজ ইভা প্রমুখ।

হাসপাতল পরিদর্শন করে তিনি বিভিন্ন বিভাগ ঘুরে দেখে প্রশংসা করেন। তিনি সরকারের পক্ষ থেকে হাসপাতালকে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন। পরে হাসপাতালের পক্ষ থেকে তাকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।
জানা গেছে, বর্তমানে এ অঞ্চলে এটাই আধুনিক হাসপাতাল। চিকিৎসা সেবায় অনন্য রেকর্ড গড়েছেন একমাত্র সরকারী হাসপাতালটি।

ইতিমধ্যে সারাদেশে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১৬ তম স্থান অধিকার করেছে। এরপর ঢাকা বিভাগে অর্জন করেছে ৩য় স্থান। এবার জরায়ু মুখ ক্যান্সার স্ক্রিনিং (ভায়া টেস্ট) এ সারাদেশে নারায়ণগঞ্জ প্রথম স্থান অর্জন করেছে। এতবড় সাফল্যের পেছনে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্যখাতের অবদান সবচেয়ে বেশি।

সেবার মান বৃদ্ধিতে রোগীর চাপ বেড়েছে। খাবারের মান ভাল। বিভিন্ন টেস্ট করা হয় হাসপাতালেই। নরমাল ডেলিভারীর টার্গেটও বেশি। করোনার টিকা কার্যক্রমে আড়াইহাজার সেরা। এই উপজেলায় বেশি সংখ্যক টিকা দেয়া হয়েছে। হাসপাতালে রোগীদের ভিড়। বেসরকারী ক্লিনিকগুলো রোগী শূণ্য।