ইশরাক হোসেনকে গ্রেফতারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ আমান-আমিনুলের

আপডেট: এপ্রিল ৭, ২০২২
0

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে গতকাল মতিঝিল এলাকায় জাতীয়তাবাদী শ্রমিক দল ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে জনসচেতনতামূলক প্রচারপত্র বিলি করার সময় পুলিশ বিনা উস্কানিতে গত নির্বাচনে বিএনপি’র মেয়র প্রার্থী ও বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেনকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, সাবেক এমপি, সাবেক মন্ত্রী, ডাকসু’র সাবেক ভিপি ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক জনাব আমান উল্লাহ আমান এবং ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক জনাব আমিনুল হক।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, “গণতন্ত্রকে কবরস্থ করার পর দেশকে একদলীয় দু:শাসনের চরম অন্ধকারে নিপতিত করার লক্ষ্যে বর্তমান গণবিচ্ছিন্ন ভোটারবিহীন সরকার বিএনপি’র নেতাকর্মীদের গ্রেফতার করতে এখন লাগামহীন ও বেপরোয়া হয়ে উঠেছে। ভয়াবহ দু:শাসনের করাল গ্রাসে মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। ভোটারবিহীন সরকার আইনের সীমানার মধ্যে না থেকে চরম সীমালঙ্ঘন করে যাচ্ছে। গণতান্ত্রিক অধিকারগুলোকে পদদলিত করছে নিষ্ঠুর দমননীতি অবলম্বন করে। এই অগণতান্ত্রিক সরকার গণতন্ত্রের বিধি-বিধান তোয়াক্কা করে না বলেই বিএনপিসহ দেশের বিরোধী নেতাকর্মীদের ওপর জুলুম চালানো হচ্ছে। বিরোধী দলের সভা-সমাবেশসহ মত প্রকাশে নগ্নভাবে বাধা প্রদান করছে সরকার।

দ্রব্যমূল্যের চরম উর্ধ্বগতির প্রতিবাদে গতকাল জনসচেতনতামূলক লিফলেট বিতরণের সময় প্রকৌশলী ইশরাক হোসেনকে গ্রেফতার সেটিরই ধারাবাহিকতা। প্রকৌশলী ইশরাক হোসেন একজন প্রতিবাদী ও বলিষ্ঠ নেতা। তার কন্ঠরোধ করতেই সরকারের নির্দেশে তাকে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে বিকৃত দু:শাসনে জনজীবনে ভয় ও আতঙ্কের পরিবেশ বিরাজমান। দু:শাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ জনগণের ওপর সরকার পুলিশী শক্তিকে যথেচ্ছভাবে ব্যবহার করছে। এই কারণেই রাষ্ট্র ও সমাজে বিরাজমান রয়েছে চরম অস্থিরতা ও নৈরাজ্যকর পরিবেশ। মূলত: বর্তমান শাসকগোষ্ঠীর ক্ষমতা নিরঙ্কুশ করার জন্যই বিএনপি’র সকল পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও তাদেরকে গ্রেফতারের ধারা অব্যাহত রাখা হচ্ছে।

কিন্তু এভাবে গ্রেফতার অভিযান চালিয়ে বিএনপি নেতাকর্মীদেরকে আন্দোলন-সংগ্রাম থেকে বিরত রাখা যাবে না।

আমরা সরকারের প্রতি আহবান জানাই-গণবিরোধী জুলুমের পথ থেকে অবিলম্বে সরে আসুন, অন্যথায় যুগে যুগে সকল স্বৈরাচারের পতনের মতোই আপনাদেরও একই পরিণতি বরণ করতে হবে।”
নেতৃদ্বয় অবিলম্বে প্রকৌশলী ইশরাক হোসেন এর নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।