ইসলামের বিজয় ছাড়া শ্রমজীবী মানুষের মুক্তি আসবে না – আ ন ম শামসুল ইসলাম

আপডেট: মার্চ ২১, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক এমপি মাওলানা আ ন ম শামসুল ইসলাম বলেছেন, বিগত ৫০ বছরে ক্ষমতায় আরোহণের সিড়ি হিসেবে শ্রমিকদের বারবার ব্যবহার করা হয়েছে, কিন্তু শ্রমজীবী মানুষের ভাগ্যের পরিবর্তন কেউ করেনি।

দুনিয়ার মজদুর এক হও শ্লোগান দিয়ে সমাজতন্ত্র প্রতিষ্ঠার নামে শ্রমিকদের সাথে প্রতারণা করা হয়েছে। প্রকৃত সত্য হলো ইসলামের বিজয় ছাড়া অন্য কোনো তন্ত্রমন্ত্র দিয়ে শ্রমজীবী মানুষের মুক্তি আসবে না।

স্বাধীনতার ৫০ বর্ষপূর্তি উপলক্ষে গাজীপুর মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে সুবিধা বঞ্চিত শ্রমিক পরিবারের মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন। মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি মোঃ মুহিউদ্দিনের সভাপতিত্বে ও সেক্রেটারি মোঃ মাহবুবুল হাসানের পরিচালনায় রোববার সকালে নগরীর জয়দেবপুরে অনুষ্ঠিত উক্ত শিক্ষা সামগ্রী ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মহানগর শ্রমিককল্যাণ ফেডারেশনের প্রধান উপদেষ্টা অধ্যক্ষ এস এম সানাউল্লাহ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহসভাপতি লস্কর মোঃ তসলিম ও মনসুর রহমান।

প্রধান অতিথি আরো বলেন, শ্রমিক অধ্যুষিত গাজীপুর মহানগরে ফেডারেশনের কাজকে আরো জোরদার করে মহান স্রষ্টা আল্লাহর দেয়া জীবনব্যবস্থাকে বিজয়ী করতে পারলেই মানবতার মুক্তি আসবে। এজন্য শ্রমজীবী মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে। প্রধান আলোচক অধ্যক্ষ এস এম সানাউল্লাহ বলেন স্বাধীনতার ঘোষণাপত্রে সাম্য, মানবিক মূল্যবোধ ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠার অঙ্গীকার করা হলেও বিগত ৫০ বছরে আমরা তা করতে পারিনি। এর জন্য বিগত দিনের শাসকগোষ্ঠীরাই দায়ী। তাই এখন নতুন করে ভাবতে হবে। অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে খাতা, কলম ও স্কুল ব্যাগসহ বিভিন্ন শিক্ষা উপকরণ তুলে দেয়া হয়।
###
মোঃ রেজাউল বারী বাবুল