ইস্রায়েলের বিমান হামলায় গাজায় আল জাজিরার সাংবাদিককে হত্যা

আপডেট: মে ২০, ২০২১
0

ফিলিস্তিনি সাংবাদিক ইউসুফ আবু হুসেনকে ঘেরাও করা গাজা উপত্যকায় তার বাড়িতে আঘাত করা ইস্রায়েলি বিমান হামলায় নিহত হয়েছেন।আল জাজিরা এ খরব প্রকাশ করেছে।

বুধবার ভোরের দিকে ইসরাইল অবরোধ ঘিরে থাকা ছিটমহলে নিরলস বোমাবর্ষণ চালিয়ে যাওয়ার কারণে নিহত চার ফিলিস্তিনিদের মধ্যে হুসেন স্থানীয় ভয়েস অফ আল-আকসা রেডিও স্টেশনটির সম্প্রচারক ছিলেন।

সহযোগী ও কর্মকর্তারা ইউসুফ আবু হুসেনকে হত্যার নিন্দা জানিয়েছেন, যার বাড়ি গাজার শেখ রাদওয়ান পাড়ায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র দ্বারা আঘাত হয়েছিল।সাংবাদিকের বাবা মুহম্মদ আবু হুসেন বলেছেন, শেখ রদওয়ান পাড়ার পরিবার বাড়িতে একটি ক্ষেপণাস্ত্র দ্বারা টার্গেট করা হয়েছিল, তার পরে আরও দুটি ধর্মঘট হয়।“আমরা বাসা থেকে বের হতে পেরেছিলাম। তবে আমার ছেলে, ইউসুফ… মারা গিয়েছিল, ”তিনি বলেছিলেন।

“আমরা বিশ্বের সামনেও ইস্রায়েলি শত্রুদের দ্বারা গৃহকেন্দ্রিকদের বাড়িতে টার্গেট করা এবং প্রেস এবং মিডিয়া কর্মীদের আক্রমণ করা সহ এই জঘন্য অপরাধের দলিল করেছি।”

“আসুন আমরা স্বীকার করি যে ভয়েস অফ আল-আকসা রেডিও ইসরাইলী দখলদার অপরাধের কথা প্রকাশ করে এমন সত্যের আওয়াজ হিসাবে অব্যাহত থাকবে। যতক্ষণ না আমাদের জনগণ তাদের স্বাধীনতার অধিকার না পায় এবং মর্যাদায় বাঁচে না ততক্ষণ আমরা ফিলিস্তিনি প্রতিরোধ ও ফিলিস্তিনের অধিকারের মঞ্চ হিসাবে থাকব। ”

হুসেনের হত্যার খবরে শোক ছড়িয়ে পড়ে এবং ইস্রায়েলি সরকারকে জবাবদিহি করার আহ্বান জানায়।

ভয়েস অফ আল-আকসা রেডিও স্টেশন এক বিবৃতিতে জানিয়েছে যে এটি “পুত্র ও কর্মচারী” নিহতের শোক প্রকাশ করেছে এবং সন্ধ্যা 5 টায় আল শিফা হাসপাতালে নজরদারি করার আহ্বান জানিয়েছে ..