ঈদযাত্রায় মানুষের পকেট কাটছে সরকারের সিন্ডিকেট: রিজভী

আপডেট: জুলাই ৮, ২০২২
0

সরকারের সিন্ডিকেটে ভাড়া নৈরাজ্য, পথের সীমাহীন মহাদুর্ভোগ তাদের ঈদযাত্রার আনন্দকে ম্লান করে দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, একদিন পরেই ত্যাগের মহিমায় উৎকীর্ন কোরবানীর ঈদ, পবিত্র ঈদুল আজহা। শহরের কস্টক্লান্ত মানুষ প্রিয়জনের সঙ্গে আনন্দ উৎযাপনে ফিরছেন গ্রামে। ঈদ আসলেই আওয়ামী সরকারের পরিবহন ও টিকিট সিন্ডিকেট সক্রিয় হয়ে ওঠে। যে যেভাবে পারে দুই-তিনগুন ভাড়া বাড়িয়ে সাধারণ মানুষের পকেট কাটে। সবকিছু করছে সরকারি দলের লোকেরা। কারণ এই অর্থের ভাগ পায় ক্ষমতাসীনদলের রাঘব বোয়ালরা। পথে পথে যানজট-চাঁদাবাজি-হয়রানি অব্যাহত রয়েছে। পথের ক্লান্তিই শেষ না, দেশের বৃহৎ অঞ্চলজুড়ে ত্রাণ বঞ্চিত বন্যার্ত মানুষের হাহাকার। অন্যদিকে গ্রামীণ জনপদে সরকারি দলের ক্যাডারদের অত্যাচার ওঁৎ পেতে আছে ঈদের আনন্দকে নিরানন্দে পরিনত করতে।

শুক্রবার (৮ জুলাই) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

উন্নয়নের ফানুসের মায়াজাল সৃষ্টির মাধ্যমে মূলত; দুর্নীতির উল্লম্ফন দেশে এক বিকট রুপ ধারণ করেছে মন্তব্য করে রিজভী বলেন, ‘সরকারপ্রধান ঘরে ঘরে আলো পৌঁছে দেয়ার কথা বলে ঘরে ঘরে এখন ঘুটঘুটে অন্ধকারের আধিপত্য। বারবার পূর্ববর্তী সরকারের ব্যর্থতার মিথ্যা বয়ান দিয়ে বিদ্যুতের বাম্পার উৎপাদনকারী সরকারের আমলে এই ভয়াবহ লোডশেডিংয়ের কথা শুনতে হচ্ছে কেন? এটি কি সেই কৃচ্ছতার জন্য বেলী ফুলের মালা দিয়ে বিবাহের আহবান জানানোর মতো হবে না তো ? যেখানে কারো কারো বিয়ে সোনার মুকুট পরে হয়েছে।