VBSS Course for Officer এর ব্যবহারিক প্রশিক্ষণ পরিদর্শণ ও সনদপত্র প্রদান করলেন কোস্ট গার্ড উপ-মহাপরিচালক

আপডেট: আগস্ট ১২, ২০২২
0

উপ-মহাপরিচালক ‘বাংলাদেশ কোস্ট গার্ড’ কর্তৃক VBSS Course for Officer এর ব্যবহারিক প্রশিক্ষণ পরিদর্শণ ও সনদপত্র প্রদান করা হয়েছে।

গত ৩১ জুলাই হতে ১১ আগস্ট ২০২২ বাংলাদেশ কোস্ট গার্ডের প্রশিক্ষণ ঘাঁটি বিসিজি বেইস অগ্রযাত্রার “মেরিটাইম সেফ্টি এন্ড মেরিটাইম সিকিউরিটি” স্কুলে UNODC ও GMCP এর তত্ত্বাবধানে ÒVISIT Board Search and SeizureÓ (VBSS) For Officer প্রশিক্ষণটি পরিচালিত হয়। আলোচ্য কোর্সে ০২ জন বিদেশি প্রশিক্ষক (শ্রীলংকা ও দক্ষিন আফ্রিকা) এবং বাংলাদেশ কোস্ট গার্ড এর ০১ জন কর্মকর্তা প্রশিক্ষক ও ০৪ জন বিদেশি (শ্রীলংকা) এবং ০৮ জন বাংলাদেশী প্রশিক্ষণার্থী কর্মকর্তা অংশগ্রহণ করেন।

কোর্স সমাপনী অনুষ্ঠানে ব্যবহারিক প্রশিক্ষণ পরিদর্শন এবং সনদপত্র প্রদান করেন বাংলাদেশ কোস্ট গার্ড এর উপ-মহাপরিচালক কমডোর এম এনামুল হক, (সি), পিএসসি বিএন (Commodore Md Anamul Haque, (C), psc, BN)। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমান্ড্যান্ট বিসিজি বেইস অগ্রযাত্রা ক্যাপ্টেন শাহজাহান সিরাজ ,(জি), পিএসসি, বিএন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

উপ-মহাপরিচালক বাংলাদেশ কোস্ট গার্ড মহোদয় প্রশিক্ষণ সমাপনী বক্তব্যে উক্ত প্রশিক্ষণ এর মাধ্যমে বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি জলদস্যু দমন, সমুদ্র বন্দর সমূহের নিরাপত্তা প্রদানের ধারাবাহিকতার মান আরো উন্নত ও যুগোপযোগী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। পরিশেষে উপ-মহাপরিচালক বাংলাদেশ কোস্ট গার্ড এর নিকট UNODC কর্তৃক প্রশিক্ষণের নিমিত্তে ১ টি Suzuki 4 Stroke প্রশিক্ষণ বোট হস্তান্তর করা হয়।