এই গ্রীষ্মে কীভাবে আপনার ত্বককে রক্ষা করবেন

আপডেট: মে ১৯, ২০২১
0

সামার এখানে! এবং এটি আপনার উত্সাহটি বাইরে বেরিয়ে আসতে চলেছে, তবে সূর্যের শিখা আপনার মনোভাবকে কমিয়ে দেবে না। ঋতু পরিবর্তনের সাথে আপনি যেমন নিজের পোশাকটি স্যুইচ করেন ঠিক তেমন গ্রীষ্মকালীন সময়ে আপনার ত্বকের যত্নের রুটিনের একটি সম্পূর্ণ ওভারহোলের প্রয়োজন হতে পারে—টাইমস অব ইন্ডিয়া

তাপমাত্রা বৃদ্ধির সাথে সাথে এবং ইউভির মাত্রা বৃদ্ধি পাওয়ার সাথে সাথে ডিহাইড্রেশন এবং সূর্যের ক্ষতির ঝুঁকিও রয়েছে, এটি বোঝায় যে আমাদের ত্বকের স্বাস্থ্য সুরক্ষার জন্য আমাদের আরও বেশি দৈর্ঘ্যে যেতে হবে। আপনার গ্রীষ্মের চেহারা পরিকল্পনা করার সময়, জ্বালা, জ্বালা থেকে নিজেকে বাঁচান ।

জল : আপনার সেরা ডিটক্স বন্ধু, এটি নিশ্চিত করে যে আপনি ভিতরে থেকে জ্বলছেন সমস্যা-মুক্ত ত্বকের জন্য, দিনে কমপক্ষে ৮-১০ গ্লাস জল পান করে এবং আপনার স্কিনকেয়ারের রুটিনির সাথে লেগে থাকা হাইড্রেটেড থাকুন। সুতরাং, আপনি যদি তৃষ্ণার্ত না হন তবে ত্বকের সর্বোত্তম দিকটি দেখার জন্য প্রতিদিন কমপক্ষে দুই লিটার জল পান করে পুনরায় হাইড্রেট করুন।

পারফেক্ট টু পারফেক্ট:
এসপিএফ কতটা গুরুত্বপূর্ণ তা আমাদের জানানোর দরকার নেই। সূর্যের এক্সপোজার, উষ্ণ বাতাস এবং শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা ত্বকের কোষের কোষগুলিকে ক্ষতি করতে পারে এবং অকাল বয়স বাড়িয়ে দেয়।

পরিচ্ছন্নতা :
আপনার ত্বক পরিষ্কার করা সর্বদা গুরুত্বপূর্ণ, তবে গ্রীষ্মে? এটি একটি আবশ্যক! ঘাম, ময়লা এবং জঞ্জাল ত্বকের পৃষ্ঠায় জমা হবে। তদুপরি, বাইরে বেশি সময় ব্যয় করা আপনার দূষণকারী এবং বিষের সংস্পর্শে বাড়ে। এটি আপনার ছিদ্রগুলি আটকে রাখার এবং ব্রেকআউটগুলি সৃষ্টির জন্য আদর্শ ঝড় তৈরি করে। সকালে এবং সন্ধ্যা পর্যন্ত ধ্বংসস্তূপ অপসারণ এবং সতেজ করার জন্য আপনার ত্বক পরিষ্কার রাখুন।

লাইট ময়েশ্চারাইজার ব্যবহার :

স্তরগুলি পতনের মরসুমে হয়, যখন শীতের মাসগুলির জন্য ভারী ক্রিম উপযুক্ত appropriate তবে, গরম গ্রীষ্মের মরসুমে আপনার আল্ট্রা-লাইট ময়েশ্চারাইজার ব্যবহার করা উচিত। রিয়েল বেরি থেকে তৈরি পণ্য ব্যবহার করে।

প্রাকৃতিকগত ভাবে :

আপনি বাজারে এত আকর্ষণীয় পণ্যগুলির মধ্যে কীভাবে চয়ন করবেন? আপনি কোনও ক্রিমের উপাদানগুলিতে ঘনিষ্ঠ মনোযোগ দিয়ে এবং সংরক্ষণাগারগুলি না থাকাগুলি নির্বাচন করার চেষ্টা করে আপনি শুরু করতে পারেন begin কিছু ব্র্যান্ড অক্সিজেন, প্রাকৃতিক উদ্ভিদ এবং ফলের নির্যাস যেমন আঙ্গুর, বেরি এবং কোকো ব্যবহার করে।

গ্রীষ্ম পুরোদমে চলছে, উত্তপ্ত, রোদে দিনগুলি বয়ে আনছে। যদিও এটি একটি উজ্জ্বল, মেঘহীন আকাশের নীচে বাস করা আনন্দদায়ক, ত্বক এবং চুলের উপর রোদ কঠোর হতে পারে, তাই এটি গ্রহণ করা জরুরী