এই সরকা‌রের হাত থেকে বাঁচ‌তে পথ একটাই ‘ডু অর ডাই’–দুদু

আপডেট: অক্টোবর ৩০, ২০২১
0

বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এই সরকা‌রের হাত থেকে বাঁচ‌তে পথ একটাই ‘ডু অর ডাই’।

শনিবার (৩০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে নাগরিক ফোরামের উদ্যোগে মানবাধিকার ও আইনের শাসন: ২৮ অক্টোবর শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, বর্তমানে আওয়ামী লীগ বাকশাল প্রতিষ্ঠা করে নাই। কিন্তু সেই বাকশালের কর্মসূচিগুলো নিয়ে কাজ করছে। তিনি শেখ হাসিনা বাকশাল শব্দটি সাহস করে বলছে না কিন্তু বাকশালের কাজকর্মগুলো করছে।

তিনি বলেন, এই সময় একটি কঠিন সময়, এই কঠিন সময়ে আমাদের যার যেটুকু আছে সেটুকু নিয়েই সৎভাবে যদি ঘুরে দাঁড়াতে না পারি তাহলে আমাদের জন্য যে কঠিন সময় আসছে সেটা খুব করুণ হবে।

ছাত্রদলের সাবেক সভাপতি বলেন, এই দুঃশাসনের শেষ সীমায় এরা (আওয়ামী লীগ) এসে পৌঁছেছে। যদি একটু দৃঢ়তার সাথে এক জায়গায় হতে পারি। একদিন পরেই নতুন মাস তারপরে আসবে নতুন বছর এই নতুন মাসে নতুন কোন সংবাদ আসতে পারে। যদি আমরা এক জায়গায় হতে পারি।

তিনি বলেন, ডঃ কামাল হোসেন বাড়ি ও কোর্ট ছাড়া কিছু বোঝেন না। তিনি বলেছেন, রাজপথ দখল ছাড়া এই সরকারের হাত থেকে মুক্তি নাই। ডঃ কামাল হোসেন এর মত মানুষও বুঝেছেন রাজপথ দখল ছাড়া মানুষের মুক্তি নাই। তাই পথ একটাই মরো না হলে মারো।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন- বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড খন্দকার মোশাররফ হোসেন, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।