একামতে দ্বীনের বিজয়ের জন্য ঐক্যবদ্ধভাবে চেষ্টা করতে হবে – এড. এহসানুল মাহবুব জুবায়ের

আপডেট: জুলাই ২১, ২০২৩
0

গাজীপুরে জামায়াতের ওয়ার্ড সভাপতি সেক্রেটারি সম্মেলন

স্টাফ রিপোর্টার, গাজীপুর।
বাংলাদেশ জামায়াতের ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল এড. এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, দ্বীনকে বিজয়ী করতে হলে দাওয়াত তথা আল্লাহ তা’য়ালার বাণী মানুষের ঘরে ঘরে পৌঁছাতে হবে। দুনিয়ায় শান্তি ও আখেরাতে মুক্তির জন্য আল্লাহর বিধান ও রাসূল (সা.) অনুসৃত আদর্শের যথাযথ অনুসরণের কোন বিকল্প নেই। তিনি দ্বীনকে বিজয়ী করার জন্য ওয়ার্ড পর্যায়ের দায়িত্বশীলদের ময়দানে ঐক্যবদ্ধ প্রয়াস চালানোর আহবান জানান।

বাংলাদেশ জামায়াতে ইসলামী গাজীপুর মহানগরী আয়োজিত এক ভার্চুয়াল দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও মহানগরী আমীর অধ্যাপক জামাল উদ্দিনের সভাপতিত্বে এবং সেক্রেটারি খায়রুল হাসানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা উত্তর অঞ্চল উত্তরের পরিচালক অধ্যক্ষ ইজ্জত উল্লাহ। আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা উত্তর অঞ্চলের সহপরিচালক মাওলানা খলিলুর রহমান মাদানী, অবিভক্ত গাজীপুর জেলার সাবেক আমীর কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য মো: আবুল হাসেম খান, কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য, গাজীপুর জেলা আমীর ড. জাহাঙ্গীর আলম, গাজীপুর মহানগরীর সহকারী সেক্রেটারি হোসেন আলী, আফজাল হোসাইন ও আ স ম ফারুক প্রমূখ।

প্রধান অতিথি এহসানুল মাহবুব জুবায়ের আরো বলেন, একামতে দ্বীনে হক্ব প্রতিষ্ঠার প্রচেষ্টা চালানোকে অত্যাবশ্যকীয় করে দিয়েছেন। তাই আমাদের ওপর অর্পিত এ দায়িত্ব কোন ভাবেই পাশ কাটানোর সুযোগ নেই। মূলত, আল্লাহর শ্রেষ্ঠত্ব মেনে তার বিধানের যথাযথ অনুসরণ ও তা ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রে যথাযথভাবে প্রতিষ্ঠার মধ্যেই রয়েছে বিশ্বমানবতার সর্বাঙ্গীন কল্যাণ। তিনি ইসলামী আদর্শের ভিত্তিতে সমাজ গঠন করে আল্লাহর সন্তষ্টি অর্জনের জন্য সকলের প্রতি আহবান জানান। এক্ষেত্রে ইসলামী আন্দোলনের সঞ্জীবনী ইতিহাস ও ঐতিহ্যের ধারক বাহক হতে হবে তৃণমূল পর্যায়ে দায়িত্বশীল ভাইদের। জামায়াতে ইসলামীর ভারসাম্যপূর্ণ মূলনীতি বিশ্বব্যাপী জনপ্রিয় ও গৃহিত। সেক্ষেত্রে জামায়াতে ইসলামীর দায়িত্বশীল ভাইদের সাহিত্য অধ্যয়নে আরও বেশি তৎপর হতে হবে।

অধ্যক্ষ ইজ্জত উল্লাহ বলেন, বর্তমান অবস্থায় ইসলামী আন্দোলনের কর্মীদের ঘরে বসে থাকার সুযোগ সুযোগ নেই বরং দ্বীনের হক্বের দাওয়াতে প্রতিটি মানুষের ঘরে ঘরে পৌঁছাতে হবে। নিজেকে ইসলামী আন্দোলনের যোগ্যতর করে গড়ে তুলতে হবে। সংগঠনকে শক্তিশালী করতে গণসংগঠনে পরিণত করতে হবে। প্রতিটি পাড়া, মহল্লায় ইসলামের ভিত্তি মজবুত করতে হব।

সভাপতির বক্তব্যে অধ্যাপক জামাল উদ্দিন বলেন, কোন বাধা-প্রতিবন্ধকতা ও জুলুম-নির্যাতনে হতোদ্দম হলে চলবে না বরং যেকোন প্রতিকূলতা উপেক্ষা করেই সামনের দিকে এগিয়ে যেতে হবে । গড়তে হবে মিথ্যা বিবর্জিত শান্তি, প্রগতি ও সত্যাশ্রয়ী বিশ্ব। তিনি সেই স্বপ্নের বিশ্বব্যবস্থা গড়ে তুলতে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
২১/০৭/২০২৩ ইং