❝দলীলের আলোকে আমাদের নামায❞ বই এর মোড়ক উম্মোচন অনুষ্ঠিত

আপডেট: জুলাই ২১, ২০২৩
0

গতকাল ঢাকার মিরপুরস্থ জামিআ রাব্বানিয়া নূরুল উলুম মাদরাসা মিলনায়তনে তরুন লেখক ও শিক্ষক ,হাফেজ মুফতি আব্দুল্লাহ রাজা চৌধুরী লিখিত ‘ দলীলের আলোকে আমাদের নামায় ‘ গ্রন্থের মোড়ক উম্মোচন করা হয় । অনুষ্ঠানে সূচনা বক্তব্যে লেখক বলেন ,নামায অত্যন্ত গুরুত্তপূর্ণ একটি ইবাদাত। তাই সঠিক ভাবে নামাজের রোকনগুলো আদায় করার জন্য গুরুত্বপূর্ণ মাসয়ালাগুলো জানাও আবশ্যক। নামাযের কিছু ক্ষেত্রে মাযহাবগত ভিন্নতা রয়েছে। নিঃসন্দেহে সকল মাযহাবের নামাযই দলিলের আলোকে সুন্নাহ মোতাবেক আদায় হচ্ছে। কিন্তু আমরা যেহেতু হানাফী মাযহাবের ব্যাখ্যা অনুযায়ী নামায আদায় করে থাকি, তাই উক্ত বইটিতে আমি হানাফী মাযহাবের মাসয়ালা ও দলিলের আলোকে সুন্নাহ সম্মত পদ্ধতিগুলো সংক্ষিপ্ত আকারে উল্লেখ করেছি৷ যাতে করে সাধারণ মুসল্লিগন কোন প্রকার সন্দেহ সংশয় ছাড়াই সুন্দরভাবে নামায আদায় করতে পারেন।
তাই আমি আশাবাদী বইটি সকলেই নিজে সংগ্রহে রাখবেন ইনশাআল্লাহ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শায়খুল কুরআন কারী মাওলানা ফখরুদ্দীন।
প্রধান অতিথিৱ বক্তব্য রাখেন -জামিয়াতুন নূর আল কাসেমীর সম্মানিত প্রিন্সিপাল হযরত মাওলানা নাজমুল হাসান কাসেমী ।
তিনি বলেন ” দলীলের আলোকে আমাদের নামায” বইটি সর্বসাধারণ মুসল্লিবৃন্দের জন্য খুব উপকারী ,সবাই এই বই সংগ্রহে রাখা উচিত তাহলে কোন বাতিলরা আমাদেরকে বিভ্রান্ত করতে পারবে না ৷


প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের ইমাম প্রশিক্ষন একাডেমির মহাপরিচালক মাওলানা মোহাম্মদ আনিসুজ্জামান সিকদার কাসেমী । তিনি বলেন ,যুগ যুগ ধরে বাতিল ফিরকারা ইসলামের বিরুদ্ধে কাজ করে আসছে ।আর আহলে হাদীসরা ১৮৬৩ থেকে মানুষের মাধ্যে সহীহ হাদীস পালনের নামে সাধারন মুসলিমদিরকে বিভ্রান্ত করছে তাই দলীলের আলোকে আমাদের নামায বই এর মত সব বাতিলদের বিরুদ্ধে ছোট ও সংক্ষিপ্ত বই প্রয়োজন ,তাই তিনি লেখক মুফতী আব্দুল্লাহ রাজা চৌধুরী জন্য দোয়া করে এমন আরো বই লিখতে উৎসাহ প্রদান করেন ৷ বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী,তিনি বলেন সবাই নামায সুন্দরভাবে পড়তে পারেন তাহলে সমাজ শান্তি প্রতিষ্ঠা হবে এবং বলেন লেখক খিদমাত কবুলের জন্য দোয়া করেন।
সার্বিক তত্তবধানে কে এম আবু তাহের চৌধরী ও দেওয়ান মুসদ রাজা চৌধুরী।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মুফতী মাওলানা মোস্তফা কামাল, মুফতী জাবের কাসেমী, মাওলানা ইন’আমুল হাসান ফারুকী, মুফতী সুলতান মাহমুদুর রহমান ,মাওলানা শাহ আলম ,মাওলানা জিসান তাকি ,মাওলানা ফাহাদ আল ইসলাম ,মুফতী আরিফুর রহমান প্রমূখ।