এখনো সময় আছে পদত্যাগ করুন : মির্জা ফখরুল

আপডেট: মে ২৩, ২০২২
0

খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’ বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলের চেয়ারপারসনের সর্বশেষ অবস্থা জানাতে গিয়ে সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মহানগর বিএনপি উত্তর-দক্ষিন আয়োজিত এক সমাবেশে বিএনপি মহাসচিব একথা জানান।

তিনি বলেন, ‘‘ দেশনেত্রী বেগম খালেদা জিয়া খুব অসুস্থ, অত্যন্ত অসুস্থ। তার উন্নত চিকিতসার সুযোগ যদি না হয় তার জীবন হুমকি সম্মুখিন হয়ে দাঁড়াবে।”

‘‘ আমরা বার বার বলেছি আপনাদের কাছে যে, তাকে মুক্তি দিন। আজকে এই সমাবেশে দাঁড়িয়ে আমরা আহবান জানাতে চাই, দাবি করতে চাই যে এখনো সময় আছে যে,, আসুন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন, তাকে চিকিতসার জন্য বিদেশে যেতে দিন।”

২০১৮ সালের ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হলে কারাগারে যেতে হয় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলাতেও তার সাজার রায় আসে।

দেশে করোনাভাইরাস মহামারী শুরুর পর খালেদা জিয়ার পরিবারের আবেদনে তাকে ২০২০ সালে ২৫ মার্চ নির্বাহী আদেশে খালেদা জিয়াকে সাময়িক মুক্তি দেয় সরকার। তবে তাতে শর্ত ছিলে, তাকে দেশেই থাকতে হবে। কারাগার থেকে বেরিয়ে খালেদা জিয়া গুলশানের বাসা ‘ফিরোজা’য় উঠেন, এখন সেখানে তিনি থাকছেন। গুরুতর অসুস্থতার কারণে কয়েক দফা তাকে এয়ারকেয়ার হাসপাতালেও চিকিতসা জন্য থাকতে হয়েছে।

৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। গত বছরের অসুস্থ হয়ে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর তার ‘পরিপাকতন্ত্রে’ রক্ষক্ষরণ এবং লিভার সিরোসিসের আক্রান্তের কথা জানান চিকিতসকরা।

বাংলাদেশে খালেদা জিয়ার সুচিকিতসার ব্যবস্থা নেই দাবি করে তাকে বিদেশে পাঠানোর জন্য কয়েক দফা আবেদন করেছিলেন তার ভাই শামীম ইস্কান্দার।। সাময়িক মুক্তির শর্তের বিষয়টি উল্লেখ করে প্রতিবারই তা নাকচ করা হয়।