এবিএম রুহুল আমিন হাওলাদার প্রার্থী জাতীয় পার্টির পোস্টার ছাপিয়েছেন প্রধানমন্ত্রীর ছবি দিয়ে

আপডেট: ডিসেম্বর ২৬, ২০২৩
0

মু,হেলাল আহম্মেদ(রিপন)
পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

জাপা চেয়ারম্যান জিএম কাদের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি কোন জোটে না থাকার ঘোষণা না দিলেও পার্টির কো চেয়ারম্যান এ,ভি,এম রুহুল আমিন হাওলাদার নিজেকে পটুয়াখালী ১ আসনে জোটভুক্ত প্রার্থী ঘোষণা করেছেন।নিজে জাতীয় পার্টি মনোনীত হয়েও পোস্টার ছাপিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছবি দিয়ে। এ নিয়ে পটুয়াখালীতে চলছে নানা আলোচনা- সমালোচনা ঝড়।

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান , সাবেক মহাসচিব ও মন্ত্রী পটুয়াখালী একা নির্বাচনী এলাকা থেকে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদার।আওয়ামী লীগের সাথে জাপার আসন সমঝোতার ফলে ইতিমধ্যে তাকে সমর্থন জানিয়ে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন তারপর প্রার্থিতা প্রত্যাহার করেছেন। প্রতীক বরাদ্দের পর থেকে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু করেছেন জাপা মনোনীত প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদার। নির্বাচনী এলাকা জুড়ে সাজিয়েছেন ব্যানার পোস্টার। সাজিয়েছেন নির্বাচনী অফিস। কিন্তু তার নির্বাচনী পোষ্টার নিয়ে পটুয়াখালীতে চলছে আলোচনা সমালোচনা ঝড়।

নির্বাচনী পোস্টারের এক পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্বলিত ছবি অন্য পাশে জাপা চেয়ারম্যান জিএম কাদেরের ছবি দিয়ে তিনি লিখেছেন, ‘জাতীয় পার্টির মনোনীত ও আওয়ামী লীগ সমর্থিত জোটভুক্ত’ প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদার। এ নিয়ে তার নির্বাচনী এলাকা পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকি উপজেলায় আওয়ামী লীগের একটি বলায়ের নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ তৈরি হয়েছে।

আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, সমঝোতার কারণে আওয়ামী লীগ এই আসনে দলীয় প্রার্থী দেয়নি। কিন্তু আওয়ামী লীগ থেকে স্বতন্ত্র প্রার্থী হওয়ার সুযোগ দিয়েছে। সমঝোতাকে আওয়ামী লীগের সমর্থন মনে করার কারণ নেই বলে মনে করেন আওয়ামী লীগের একটি গ্রুপের নেতাকর্মীরা।

এ বিষয়ে কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মনোনয়ন প্রত্যাহারকরী অ্যাড. আফজাল হোসেনের ছোট ভাই জেলা জজকোর্টের সহকারী পাবলিক প্রসিকিউটর এস এম কামাল হোসেন তার ফেইসবুকে লিখেছেন,‘ নাঙ্গল প্রতিক এ মাননীয় প্রধানমন্ত্রীর ছবি থাকতে পারে না। নাঙ্গল প্রতীক বাংলাদেশ আওয়ামী লীগের নয়। বাংলাদেশ জিন্দাবাদ যারা বলে তারা আওয়ামী লীগের লোক নয়। আওয়ামী লীগের লোক যারা তাদের স্লোগান জয় বাংলা জয় বঙ্গবন্ধু। তাই মানুষকে বিভ্রান্ত করার কোন সুযোগ নেই।’ তবে এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি আওয়ামি লীগ এর কোন নেতা।

এদিকে জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান, সহ-সভাপতি সাবেক পৌর ও উপজেলা চেয়ারম্যান এডভোকেট মোঃ সুলতান আহমেদ মৃধা,আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট গোলাম সারোয়ার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক পৌর মেয়র ডাক্তার মোঃ শফিকুল ইসলাম, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট তারিকুজ্জামান মনি ও তিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি – সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগের একটি বড় অংশ নিয়ে প্রায় প্রতিদিনই পটুয়াখালী এক আসনের জাতীয় পার্টির মনোনীত প্রার্থী জাপার কো-চেয়ারম্যান, সাবেক মহাসচিব ও মন্ত্রী জোটের প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদার পুরো নির্বাচনী এলাকা চসে বেড়াচ্ছেন। প্রতিদিন নুতন নুতন নির্বাচনী ক্যাম্প উদ্বোধন করছেন।

এ ব্যাপারে যাত্রাপথে প্রার্থী এ বি এম রুহুল আমিন হাওলাদারের সাথে তার মোবাইলে একাধিকবার ফোন করলেও তিনি ফোনটি রিসিভ না করায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি