এলপিজি গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি বিএনপির

আপডেট: ফেব্রুয়ারি ৮, ২০২২
0

এলপিজি গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত অবিলম্বে বাতিলের দাবি জানিয়েছে বিএনপি।

মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সিদ্ধান্ত তুলে ধরে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দাবি জানান।

তিনি বলেন, ‘‘জ্বালানি তেল, গ্যাস, চাল, ডাল, তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম ক্রমাগত বৃদ্ধি করা হচ্ছে। এতে নিম্ন আয়ের মানুষের জন্য দুঃসহ ভোগান্তি তৈরি করেছে। বিএনপি মনে করে, সরকারের দুর্নীতি ও সরকারি দলের মদদপুষ্ঠ ব্যবসায়ীদের অনৈতিক মুনাফার জন্য জ্বালানি তেল ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ানো হচ্ছে।”

‘‘ আমরা অবিলম্বে ভোক্তা পর্যায়ে এইসব পণ্যের মূল্য হ্রাস করে বিশেষ করে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস মূল্যের বৃদ্ধি বাতিল গ্যাসে বাতিল করে তা পূর্বের মূল্য স্থির করার দাবি জানাচ্ছি। অন্যায় জনগনের সঙ্গে নিয়ে তীব্র প্রতিরোধ গড়ে তোলা হবে।”

‘কুটনৈতিক ক্যাডার সার্ভিসকে দলীয়করণ’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘‘ বিএনপির স্থায়ী কমিটির সভা মনে করে, মার্কিন কংগ্রেস ম্যান গ্রেগোরি মিকস এর বক্তব্যকে ওয়াশিংটনস্থ বাংলাদেশের দূতাবাসের সংবাদ বিজ্ঞপ্তিতে বিকৃতভাবে উপস্থাপনে দেশের কুটনৈতিক ক্যাডার সার্ভিসকে দলীয়করণের সর্বশেষ নিকৃষ্ট উদাহরণ। অনির্বাচিত আওয়ামী লীগ সরকার তাদের সকল অবৈধ ও বেআইনি কর্মকান্ড বিশ্ববাসীর কাছে আড়াল করার জন্য বিদেশে বাংলাদেশের দূতাবাসের কর্মকর্তাদের অবৈধ ভাবে করে বাংলাদেশের ভাবমূর্তি বিনষ্ট করেছে।”

‘‘ সভায় এই ধরনের বেআইনি কার্যকলাপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং বিদেশে কর্মরত দূতাবাসের কর্মকর্তা-কর্মচারিদের বাংলাদেশের জনগনের স্বার্থে নিরপেক্ষতার সঙ্গে কর্তৃ্ব্য পালনের আহবান জানানো হয়।”

বান্দরবানে সন্ত্রাসীদের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনায় সেনা সদস্য কর্মকর্তাসহ তিনজনের মৃত্যতে উদ্বেগ প্রকাশ, নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে ছাত্র দলের মিছিলে হামলা ও মহানগর বিএনপি দক্ষিনের সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ ২২ জন নেতা-কর্মীকে গ্রেফতারের নিন্দা জানান বিএনপি মহাসচিব।