এসএসসির প্রশ্ন ফাঁস ভূরুঙ্গামারী এনইউ উচ্চ বিদ‍্যালয়ের পাঁচ শিক্ষক ও এক অফিস সহায়ক বরখাস্ত

আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২
0

কুড়িগ্রাম প্রতিনিধি:
ভূরুঙ্গামারীতে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত থাকার অভিযোগে নেহাল উদ্দিন (এনইউ) পাইলট উচ্চ বালিকা বিদ‍্যালয়ের পাঁচ শিক্ষক ও এক অফিস সহায়ককে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় পরিচালনা কমিটি। বরখাস্তের বিষয়টির সত‍্যতা নিশ্চিত করেছেন ওই বিদ‍্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও ব‍্যাবস্হাপনা কমিটির সদস‍্য সচিব খলিলুর রহমান পলাশ।

অপরদিকে ঘটনা তদন্তে দিনাজপুর শিক্ষা বোর্ডের তিন সদস্যের সমন্বয়ে গঠিত তদন্ত কমিটি শনিবার তদন্ত রিপোর্ট বোর্ড চেয়ারম্যান প্রফেসর মোঃ কামরুল ইসলামের নিকট জমা দিয়েছেন বলে একটি সূত্র জানিয়েছে। অপরদিকে এ বিষয়ে দায়িত্বে অবহেলা আছে কিনা সে বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মাকে শোকজ করেছেন কুড়িগ্রাম জেলা প্রশাসক রেজাউল করিম। তার জবাব দেবার শেষদিন ছিলো রবিবার (২৫ সেপ্টেম্বর)।

উল্লেখ্য, ভূরুঙ্গামারীতে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গত মঙ্গলবার নেহালউদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান, সহকারী শিক্ষক যুবায়ের হুসাইন, আমিনুর রহমানকে এবং গত বৃহস্পতিবার হামিদুল ইসলাম, সোহেল আল মামুন ও অফিস সহায়ক সুজন মিয়াকে পুলিশ গ্রেফতার করে কুড়িগ্রাম জেল হাজতে প্রেরণ করেছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে ওই বিদ‍্যালয়ের পরিচালনা কমিটির এক সভায় প্রশ্ন ফাঁসের সাথে জড়িত থাকার অভিযোগে বিদ‍্যালয়ের পাঁচ শিক্ষক ও একজন অফিসহায়কসহ ছয়জনকে সাময়িক বরখাস্ত করেছে।
প্রধান শিক্ষকসহ ৫ শিক্ষক ও এক অফিস সহায়কের সাময়িক বরখাস্তের বিষয়টির সত‍্যতা নিশ্চিত করে নেহাল উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খলিলুর রহমান পলাশ বলেন, শত্রুতাবশত সাধারণ শিক্ষকদের যদি কেউ ফাঁসিয়ে দেয় এই আশংকায় অন‍্যান‍্য শিক্ষকরাও আতংকে আছেন।

এ ঘটনায় দায়িত্ব অবহেলার কারনে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মাকে কারন দর্শাও নোটিশ দেয়া হয়েছে। এব্যাপারে সংশ্লিষ্ট বিভাগের পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
মামলার তদন্ত কর্মকর্তা ভূরুঙ্গামারী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আজাহার আলী বলেন, পলাতক আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ করতে পারলেই ঘটনার সাথে আরো কেউ জড়িত আছে কিনা তা জানা যাবে। এ বিষয়ে আগামী ২৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রিমান্ড আবেদনের শুনানি আছে বলে তিনি জানান।
####
২৬-০৯-২২