ডুমুরিয়ায় মাদরাসা ছাত্র হত্যার প্রতিবাদে মানববন্ধন

আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২২
0

খুলনা ব্যুরো:
ডুমুরিয়ায় পুকুর থেকে মাদ্রাসা ছাত্রের মৃতদেহ উদ্ধারের ঘটনাটি পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি করে বিচারের দাবিতে ফুঁসে উঠেছে এলাকাবাসি ও তার পরিবার। এ ঘটনায় হত্যা মামলা গ্রহণ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রোববার বিকেলে বাসস্ট্যান্ডে খুলনা সাতক্ষীরা মহাসড়কে এলাকার সর্বস্তরের জনগণের ব্যানারে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন; ডুমুরিয়া উপজেলার ফুলজান নেছা তাহফিজুল বহুমুখী মাদ্রাসার জামাত বিভাগের ছাত্র মাশরাফি ফকির নাহিদ (১৪) কে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ জন্য মাদ্রাসা শিক্ষক ও কর্তৃপক্ষ দায়ী এমনটি উল্লেখ করে তাদের বিরুদ্ধে দ্রুত মামলা গ্রহণ পূর্বক আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

এদিকে শত শত নারী-পুরুষের সমন্বয়ে একটি মিছিল বের হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন; মৃতের বাবা মফিজুল ইসলাম ফকির, সাবেক ইউপি চেয়ারম্যান শেখ আব্দুল কুদ্দুস,মাওলানা ইলিয়াস আলী, মুহাম্মদ আব্দুল­াহ, হাফেজ বায়েজিদ রহমান, আওয়ামী লীগ নেতা শেখ আব্দুল জলিল, নিজেরা করি সংগঠনের স্বপন কুমার দাস, আবেদা বেগম প্রমুখ।

নোয়াকাটি গ্রামের মোঃ ইলিয়াস বলেন; ছেলেটার ঘাড়ভাঙ্গা আছে । বুকের এক পাশ ফোলা আছে। হাঁটুর উপরের অংশে উরুতে কাটা দাগ আছে। চোখে রক্ত জমান। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। থানা থেকে আমাদের সুরতহালের রিপোর্ট দিচ্ছে না।
ডুমরিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ কনি মিয়া বলেন: এ বিষয়ে থানায় ইউডি মামলা হয়েছে। রিপোর্টে আসলে ঘটনা পরিষ্কার হবে। তদন্তের স্বার্থে সুরোত হাল রিপোর্টে প্রকাশ করা নিয়ম বহির্ভূত।

মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী