কমান্ডারের নির্দেশ মেনে দায়িত্ব পালন করতে হবে : ডিএমপি কমিশনার

আপডেট: মে ৭, ২০২৩
0

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, ‘যেকোনো পরিস্থিতিতে আপনাদেরকে ঠান্ডা মাথায় কমান্ডারের নির্দেশ মেনে নিজের দায়িত্ব পালন করতে হবে। কমান্ডারদের অবশ্যই আত্মবিশ্বাসের সাথে নেতৃত্ব দিতে হবে।’

রোববার মিরপুর পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পুলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত মাস্টার প্যারেড পরিদর্শন শেষে অধস্তনদের তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, নিউমার্কেটে অগ্নিকাণ্ডে পিওএম বাহিনী অত্যন্ত মানবিক ভূমিকা পালন করেছে। ফলে ডিএমপি ও বাংলাদেশ পুলিশের মর্যাদা বেড়েছে। তারা ইতোমধ্যে পুরস্কৃত হয়েছে।

তিনি গত কয়েক মাসে পিওএম বাহিনীর কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেন।

ডিএমপি কমিশনার ডিএমপির সংশ্লিষ্ট ডেপুটি কমিশনারদের (ডিসি) শারীরিক সক্ষমতা বৃদ্ধি ও মানসিক সুস্থতার জন্য প্যারেড পরিচালনার নির্দেশ দেন। খালি হাতে কিভাবে আত্মরক্ষা করা যায় এবং জনব্যবস্থাপনা করা যায় সে বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণের নির্দেশনাও দেন তিনি।

এর আগে, ডিএমপি কমিশনার ডিএমপির বিভিন্ন ইউনিটের সদস্যদের সমন্বয়ে সুসজ্জিত কন্টিনজেন্ট এবং পতাকাবাহীদের নজরকাড়া কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

কুচকাওয়াজের নেতৃত্ব দেন পিওএম পশ্চিম বিভাগের জেলা প্রশাসক মমতাজুল এহসান আহমেদ হুমায়ুন।

কুচকাওয়াজে সহকারী প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার কে এন রায় নিয়তি।

সূত্র : ইউএনবি