গাজীপুর সিটি কপোর্রেশন নির্বাচনঃ রিটার্নিং কর্মকর্তাদের নাম ভাঙ্গিয়ে প্রতারক চক্রের টাকা দাবী

আপডেট: মে ৭, ২০২৩
0

স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে রিটার্নিং অফিসার বা সহকারী রিটার্নিং অফিসারের নাম ভাঙিয়ে ‘অনৈতিক সুবিধা’ দেওয়ার কথা বলে প্রার্থীদের কাছে মোবাইল ফোনে টাকা চাইছে একটি প্রতারকচক্র। এমন প্রতারক চক্রের ব্যাপারে সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম। শনিবার রাতে এক বিজ্ঞপ্তিতে চক্রটির কার্যক্রমে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম প্রার্থীদের অভিযোগের কথা উল্লেখ করে তার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৫ মে গাজীপুর সিটি কপোর্রেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে যে সকল প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে বৈধ প্রার্থী হয়েছেন, তাদের দুয়েকজন জানাচ্ছেন, কে বা কারা মোবাইলে ফোন করে রিটার্নিং অফিসার বা সহকারী রিটার্নিং অফিসারের নাম ভাঙিয়ে অনৈতিক সুযোগ-সুবিধা দেওয়ার কথা বলছেন। এই সুবিধার বিনিময়ে তারা মোবাইলে অর্থ চাইছেন। রিটার্নিং অফিসার এবং সহকারী রিটার্নিং অফিসারদের দপ্তর কোনো রকম অর্থ লেনদেনের সঙ্গে সম্পৃক্ত নয়। এ রকম ফোন কলে বিভ্রান্ত না হয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হল। যেকোনো প্রকার অনৈতিক কার্যক্রমে অংশগ্রহণ বা আর্থিক লেনদেনের দায় সংশ্লিষ্ট ব্যক্তির।

বিজ্ঞপ্তিতে তিনি আরো জানান, যদি কোনোরকম অনৈতিক সুবিধা চেয়ে কোনো ব্যক্তি যেকোনো মাধ্যমে যোগাযোগ করে তাহলে সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং অফিসার অথবা রিটার্নিং অফিসারের কার্যালয়ে কর্মরত ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো. মঞ্জুর হোসেন খানকে তাৎক্ষণিক জানাতে অনুরোধ করা হলো।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ১২ জনের পাশাপাশি ৫৭টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর ও ১৯ সংরক্ষিত কাউন্সিলর পদে প্রার্থী হতে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ৩০০ জন। যাচাই-বাছাই শেষে মেয়র পদে বৈধ প্রার্থী আছেন নয়জন আর কাউন্সিলর প্রার্থী হিসেবে আছেন ২৭৩ জন।
###
মোঃ রেজাউল বারী বাবুল
স্টাফ রিপোর্টার, গাজীপুর।
০৭/০৫/২০২৩ ইং।