কয়রায় বিএনপির নেতা-কর্মীদের বাড়ি বাড়ি পুলিশের অভিযান, গ্রেফতার ১

আপডেট: অক্টোবর ২৭, ২০২৩
0

কয়রা(খুলনা)প্রতিনিধি :
খুলনার কয়রায় বিএনপির নেতা কর্মীদের বাড়ীতে অভিযান চালিয়েছে থানা পুলিশ।মঙ্গলবার দিবাগত রাতে অভিযান চালিয়ে এক নেতাকে আটক করা হয়েছে বলে দাবি উপজেলা বিএনপির নেতাদের।২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ সফল না হয় এজন্য এমন অভিযান বলে অভিযোগ করছেন বিএনপির নেতারা।

তবে কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, বিএনপি নেতা শরিফুল আলমকে আটক নয়, পাইকগাছা থানার একটি মামলায় গ্রেফতার করা হয়েছে। পুলিশ রুটিন ওয়ার্ক অনুযায়ী কাজ করছে। কেউ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে পুলিশ সচেষ্ট রয়েছে। অযথা কাউকে হয়রানি বা গ্রেপ্তার করা হচ্ছে না।

উপজেলা বিএনপির দাবি, কয়রা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও উপজেলা যুবদলের আহবায়ক মো. শরীফুল আলমকে আটক করা হয়েছে। আটক ও গ্রেপ্তার এড়াতে বিএনপির অনেক নেতা-কর্মী বাড়ি ছেড়ে আত্মগোপনে চলে গেছেন। ঢাকায় মহাসমাবেশের আগে পুলিশের ধরপাকড় ও বাধা দেওয়ার আশঙ্কায় অনেক নেতা-কর্মী আগেই ঢাকায় পৌঁছে গেছেন।

কয়রা উপজেলা বিএনপির সদস্য সচিব নুরুল আমিন বাবুল বলেন, মহাসমাবেশ সামনে রেখে নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে মঙ্গলবার রাতভর অভিযান চালিয়েছে পুলিশ। বিএনপি নেতা শরিফুল আলমকে বাসা থেকে তুলে নিয়ে গেছে। এছাড়া উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মহরম হোসেন, উপজেলা যুবদলের সদস্য সচিব মো. মোতাসিম বিল্লাহ, উপজেলা ছাত্র দলের যুগ্ম আহবায়ক আলমগীর হোসেন ও নির্বাহী সদস্য সবুজ হোসেনের বাড়িতে পুলিশ অভিযান চালায়।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা যুবদলের সদস্য সচিব মো. মোতাসিম বিল্লাহ বলেন, ‘আমার বাড়িতে নারী ও শিশুরা রয়েছে। রাত সাড়ে ১২টার দিকে পুলিশ সদস্যরা আমার বাড়িতে গিয়ে আমার খোঁজ নেয়। এতে স্ত্রীসহ আমার পরিবারের সদস্যদের মধ্যে উদ্বেগ বাড়ছে। আমি আত্মগোপনে থাকায় পুলিশ আমাকে খুঁজে পায়নি।’

তিনি আরও বলেন, ‘পুলিশ আমার বাড়ি থেকে বেরিয়ে যুবদলের আহবায়ক শরিফুল আলমের বাড়িতে যায়। সেখান থেকে তাঁকে থানায় নিয়ে যায়।’

২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে কয়রা উপজেলা বিএনপি, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা বিএনপির সদস্য সচিব মো. নুরুল আমিন বাবুল।

বিএনপি নেতা মোঃ মনিরুজ্জামান বেল্টু বলেন, পুলিশ রাতভর নেতা-কর্মীদের বাড়িতে অভিযান চালিয়েছে। নেতা-কর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করছে। তবে নেতা-কর্মীরা যেকোনো মূল্যে ঢাকার সমাবেশে অংশ নেবেন। সেই লক্ষ্যে তাঁরা সব প্রস্তুতি নিয়ে রেখেছেন।

তিনি আরও বলেন, বিগত সমাবেশগুলোতে সরকার প্রশাসন দিয়ে তাঁদের বাধা দেওয়ার চেষ্টা করেছে। এবারও বাস চলাচল বন্ধ করে দিতে পারে, যদি তারা বাস চলাচল বন্ধ করে দেয়, নেতা-কর্মীরা বাধা উপেক্ষা করে বিকল্প উপায়ে মহাসমাবেশে অংশ নেবেন।

২৫/১০/২৩ইং।
কয়রা, খুলনা।
০১৭১৩৯১২৯৭২