করোনা রোগীদের সুচিকিৎসায় ও নিয়ন্ত্রণে বিভিন্ন জেলায় প্রশাসকদের কাছে স্মারকলিপি বিএনপির

আপডেট: জুন ৩০, ২০২১
0

দেশের বিভিন্ন জেলায় করোনা পরিস্থিতির অবনতিতে জেলার সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা সংকটের প্রেক্ষাপটে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে আজ ৩০ জুন ২০২১ইং বুধবার জামালপুর ও নরসিংদী জেলা বিএনপি’র পক্ষ থেকে সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে জেলাগুলোতে সরকারের ব্যর্থতায় অতিমাত্রায় করোনা ভাইরাসের সংক্রমণে গভীর উদ্বেগ প্রকাশ করে তা রোধে এবং সংক্রমিত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে দ্রুত সকলকে টিকা প্রদান, বিনামূল্যে অধিকহারে করোনা পরীক্ষা, পৃথক করোনা হাসপাতাল স্থাপন ও শয্যা সংখ্যা বৃদ্ধি, সরকারি খরচে করোনা পরীক্ষা ও চিকিৎসা, অসুস্থ, বৃদ্ধ ও চলাচলে অক্ষম রোগীদের বাড়ি যেয়ে সরকারি খরচে করোনা পরীক্ষা, পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার, হাইফ্লো নজেল, আইসিইউ বেড, ভেন্টিলেটর, পর্যাপ্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী নিয়োগ, বিনামূল্যে পর্যাপ্ত এ্যাম্বুলেন্স সার্ভিস, অধিকহারে সংক্রমিত জেলাগুলোতে প্রয়োজনীয় সুচিকিৎসার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ এবং অন্যান্য রোগীদের চিকিৎসা স্বাভাবিক রাখতে পৃথক ব্যবস্থাসহ বিভিন্ন দাবি জানানো হয়।

জামালপুর
আজ ৩০জুন বুধবার জামালপুর জেলা বিএনপি সাধারণ সম্পাদক ও বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাড. ওয়ারেছ আলী মামুনের নেতৃত্বে জেলা বিএনপির একটি প্রতিনিধি দল জামালপুর জেলা সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাসের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন। এসময় জেলা বিএনপির সহ-সভাপতি এ্যাড. ফজলুল হক, সাংগঠনিক সম্পাদক সজিব খান, দপ্তর সম্পাদক গোলাম রাব্বানী প্রমুখ উপস্থিত ছিলেন।

নরসিংদী
আজ ৩০ জুন ২০২১ বুধবার নরসিংদী জেলা বিএনপির সভাপতি ও বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল জেলা প্রশাসক ফারুক আহমেদ ও জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ নুরুল ইসলামের কাছে স্মারকলিপি হস্তান্তর করেন। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন মাষ্টার, জেলা বিএনপি নেতা আকবর হোসেন, এ কে এম গোলাম কবির কামাল, ফারুক উদ্দীন ভুইয়া, আমিনুল হক বাচ্চু, শাজাহান মল্লিক, মোহসিন হোসাইন বিদ্যুত, মোকাররম হোসেন ভুইয়া, ইকবাল হোসেন, কবির হোসেন প্রমুখ।