কাপাশাটিয়া বাওড়ে বিষ প্রয়োগ করে তিন লক্ষ টাকার মাছ নিধন করলো দুর্বত্তরা

আপডেট: এপ্রিল ১৫, ২০২১
0

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ-

জেলার হরিণাকুন্ডু পল্লীতে দুর্বৃত্তদের বিষ প্রয়োগে বাওড়ে প্রায় তিন লক্ষ টাকার মাছ নিধন করা হয়েছে। বুধবার ভোরে জেলার হরিণাকুন্ডু উপজেলার ৮নং ওয়ার্ডের পলেনপুর গ্রামে কাপাশাটিয়া বাউড়ে এঘটনা ঘটে।

জানা গেছে হরিণাকুন্ডু উপজেলার পলেনপুর গ্রামের মোঃ শাসছদ্দিন মন্ডলের ছেলে মিলন (৪৫), কাপাশাটিয়া বাউড়ে ১৮০শতক জমির উপর লিজ নিয়ে পুকুরে মাছ চাষ করে আসছে। তিনি গত কয়েক মাস আগে তিন লক্ষ টাকা ব্যয়ে রুই, কাতলা, সিলভার কার্প, মৃগেল, শৈইলসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা তৈরী করেছেন। মাছগুলো আর কিছুদিন পরেই বিভিন্ন মৎস্য চাষিদের নিকট বিক্রয় করার কথা ছিলো। তবে এর আগেই বুধবার ভোরে কে বা কারা পুকুরে বিষ প্রয়োগ করেছে।

ফলে পুকুরের সব মাছ মরে ভেসে উঠেছে। পুকুর মালিক মিলন হোসেন জানান, আমি এই পুকুরটি নিজ নিয়ে মাছ চাষ করি। হঠাৎ করে কে বা কারা আমার পুকুরে রাতের আঁধারে বিষ দিয়ে মাছ মেরে ফেলেছে। আমি এর বিচার দাবি করছি। জেলা মৎস্য অফিস জানান, বিষয়টি উাপজেলা মৎস্য কর্র্মতার নিকট জানানো হয়েছে। পুকুর পরিদর্শন করে মৎস্য চাষিকে আইনের আশ্রয় নিতে বলেছি। হরিণাকুন্ডু উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা নাফিস সুলতানা বলেন, মৎম্য চাষিকে থানায় একটি আভিযোগ করতে বলা হয়েছে।

এছাড়াও উপজেলা মৎস্য অফিসের মাধ্যমে আমাদের বরবার একটি আবেদন করে রাখতে বলেছি। আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।