কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক দুর্বলতা দূর করার নির্দেশ দিলেন মোকতাদির চৌধুরী

আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২৪
0

ব্রাহ্মণবাড়িয়া, ১৬ ফেব্রুয়ারি, শুক্রবার।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ এবং সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সবধরনের সাংগঠনিক দুর্বলতা দূর করার নির্দেশ দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি এবং গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা আওয়ামী লীগের এক বিশেষ বর্ধিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নির্দেশনা প্রদান করেন।

মোকতাদির চৌধুরী বলেন, গত জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে ব্যবধানে আমি বিজয়ী হয়েছি। কিন্তু কিছু কিছু কেন্দ্রে প্রত্যাশিত ভোট পায়নি এবং কয়েকটি কেন্দ্রে বিজয়ী হতে পারিনি। এসব কেন্দ্র সংশ্লিষ্ট কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক দুর্বলতা আছে বলেই এমনটি হয়েছে। এ দুর্বলতা যথাশীঘ্র কাটিয়ে ওঠার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। প্রয়োজন হলে এসব কমিটির নেতৃত্বে পরিবর্তন আনতে হবে।

জেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের জেলা, উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ডে বিদ্যমান কার্যনির্বহী কমিটির নিয়মিত সভা করার জন্য এবং সবার কার্যপত্র নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের নিকট দ্রুত সময়ের মধ্যে প্রেরণের জন্য সংশ্লিষ্ট নেতৃবৃন্দের প্রতি তিনি নির্দেশনা প্রদান করেন।

এসময় আসন্ন ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের উপনির্বাচনে দলের মনোনীত প্রার্থীকে সমর্থন ও বিজয়ী করার জন্য কাজ করতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

সেই সাথে আগামী একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সকল কর্মসূচি সফলভাবে উদযাপনের জন্য ছাত্রলীগ ও যুবলীগসহ অন্যান্য অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের প্রতি তিনি আহ্বান জানান।

জেলা আওয়ামী লীগ সভাপতি বলেন আগামী ৭ মার্চ ইউনেস্কোর হেরিটেজ খ্যাত বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ উদযাপনের জন্য জাতীয় পর্যায়ের বিশেষজ্ঞ বক্তার উপস্থিতি নিশ্চিত করতে হবে। এছাড়া ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১২৪ জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস যথাযথ ভাবগাম্ভীর্য ও মর্যাদার সাথে উদযাপনের জন্য তিনি দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপির সভাপতিত্বে আয়োজিত এ বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মোঃ হেলাল উদ্দিন, সহসভাপতি হাজি মোঃ হেলাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুল বারী চৌধুরী মন্টু, ব্রাহ্মণবাড়িয়ার পৌর মেয়র মিসেস নায়ার কবির, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম ভূইয়া, শহর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুসলিম মিয়াসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।