কুমিল্লায় টাকা ও স্বর্ণ লুটের অভিযোগে ৭ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

আপডেট: আগস্ট ১২, ২০২১
0

কুমিল্লায় নগদ টাকা, স্বর্ণালংকার লুট এবং মুক্তিযোদ্ধাকে মারধরের অভিযোগে ব্রাহ্মণপাড়া থানার তিন এসআইসহ সাত পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা হয়েছে। ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা গ্রামের আবুল কালাম আজাদের স্ত্রী সালমা আক্তার বাদী হয়ে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলী আদালতে এই মামলা দায়ের করেন।

মামলা আমলে নিয়ে বিচারক বেগম মিথিলা জাহান নিপা কুমিল্লা জেলা পুলিশ সুপারকে অভিযোগ তদন্তের দায়িত্ব দিয়েছেন। তদন্ত শেষে আগামী ২৯ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেন, কুমিল্লার জজকোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ গোলাম মোস্তফা।

আসামীরা হলেন- কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানার এসআই (নিরস্ত্র) (৩৫) সাইফুল ইসলাম, এএসআই কৃষ্ণ সরকার (৩৫), এসআই জীবন কৃষ্ণ মজুমদার (৩২), এসআই কামাল হোসেন (৩৫), এএসআই মতিউর রহমান (৩৮) এবং পুলিশ সদস্য নুরুজ্জামান (৩০) ও জামাল হোসেন (৩৫)। এই মামলায় আরও ৮/১০ জন পুলিশ সদস্যকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

তবে ব্রাহ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওপ্পেলা রাজু নাহা জানান, সালমা আক্তারের ভাই ৯ মামলার আসামি লোকমান হোসেনকে গ্রেফতার করতে গেলে তারা পুলিশের উপর হামলা চালায়। এখন উল্টো তারাই বিষয়টিকে ভিন্ন স্বার্থ হাসিলের চেষ্টা করছে।