কুশিয়ারা হাসপাতালে ফ্রী অক্সিজেন সেবার উদ্বোধন করলেন সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ

আপডেট: আগস্ট ১৩, ২০২১
0

আজিজ খান, গোলাপগঞ্জ(সিলেট) থেকে: দেশে করোনা মহামারির প্রাদুর্ভাব অতীতের সব রেকর্ড ভেঙে একের পর এক নতুন রেকর্ড গড়ছে। হাসপাতালগুলোতে বাড়ছে করোনা রোগীর চাপ। সংকট দেখা দিচ্ছে আইসিইউ বেডসহ অক্সিজেনের। হাসপাতালগুলোতে রোগীদের চিকিৎসা সেবা সুনিশ্চিত করতে সরকারের পক্ষ থেকে নেওয়া হচ্ছে নানা উদ্যোগ।

এরই ধারাবাহিকতায় প্রবাসীদের গড়া সংগঠন আছিরগঞ্জ ওয়েলফেয়ার ট্রাস্টের অর্থায়নে উদ্যোগে ৮০ টি অক্সিজেন সিলিন্ডার দেওয়া হয়েছে। করোনা রোগীরা বিনা খরচে কুশিয়ারা হাসপাতাল থেকে এই অক্সিজেন সেবার নিতে পারবেন। গতকাল বিকাল সাড়ে ৩টায় গোলাপগঞ্জের আছিরগঞ্জ কুশিয়ারা হাসপাতালে ফ্রী অক্সিজেন সেবা কার্যক্রমের উদ্বোধন হয়। সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি এক ভার্চুয়ালী সভায় মানবিক এ কার্যক্রমের উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ বলেন, দেশে করোনা রোগীর সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। রোগীদের ভোগান্তি কমানোর লক্ষ্যে আছিরগঞ্জ ওয়েলফেয়ার ট্রাস্টের ৮০টি অক্সিজেন সিলিন্ডার রোগীর অক্সিজেন ঘাটতি পূরণ করবে। মানুষ মানুষের জন্য,তাই করোনা মাহামারির এই সঙ্কটে সরকারের পাশাপাশি অসহায় মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি ।

সাবেক শিক্ষামন্ত্রী তাঁর বক্তব্যে এই মহতি কাজের জন্য বৃহত্তর আছিরগঞ্জ এলাকার সকল প্রবাসীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, আলহাজ তেরাব আলী, ডাঃ আব্দুল গফুর, উপজেলা আওয়ামীলীগ নেতা আলীম উদ্দিন বাবলু, আব্দুল কাদির, আব্দুল আজিজ, কুতুব উদ্দিন মাস্টার, হাজী লাল মিয়া, ফয়জুর রহমান, মাও রেহান উদ্দিন, ফারুক উদ্দিন, কেরল আহমদ, ইকবাল আহমদ, ছালেহ আহমঅদ,ওমর ফুরকানী, কামরান আহমদ ও আহিদ উদ্দিন।