কুড়িগ্রামের তিস্তা নদীর স্রোতে ডুবে নিখোঁজ হওয়ার ৪ দিন পর মরদেহ উদ্ধার

আপডেট: অক্টোবর ২৩, ২০২১
0

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামের উলিপুর উপজেলায় তিস্তা নদীর পানির স্রোতের ডুবে নিখোঁজ হওয়ার চার দিন পর বদিউজ্জামান ওরফে বদিয়ারের (৫৫) মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার (২৩ অক্টোবর) ভোরে উপজেলার থেতরাই ইউনিয়নের জুয়ান সতরা এলাকার জুয়ান সতরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব অবস্থান সংলগ্ন নদী থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

নিহত বদিউজ্জামান ওরফে বদিয়ার উপজেলার থেতরাই ইউনিয়নের নগরপাড়া কিশোরপুর গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, বদিয়ারের নিখোঁজ হওয়ার ঘটনাস্থল থেকে ওই এলাকার আধা কিলোমিটার দূরে জুয়ান সতরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব অবস্থান সংলগ্ন তিস্তা নদীর তীরে শনিবার (২৩ অক্টোবর) ভোরে বদিয়ারের মরদেহ ভাসতে দেখেন ওই স্থানে মাছ শিকার করতে আসা জেলেরা। তারা মরদেহ ভাসতে দেখার বিষয়টি এলাকাবাসীকে জানালে এলাকাবাসী নিখোঁজ হওয়া যুবকের পরিবারকে জানায়। পরে ভোরে স্থানীয়রা ও পরিবারের লোকজন মিলে নৌকা নিয়ে গিয়ে বদিয়ারের মরদেহ সনাক্তের পর উদ্ধার করে।

পরে সকাল ১০টায় ওই এলাকার পাকার মাথা জামে মসজিদ মাঠে নামাজে জানাজার পর ভেন্ডার পাড়া কবর স্থানে মরদেহের দাফন সম্পন্ন করা হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে থেতরাই ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব আলী সরকার বলেন, স্থানীয়রা ও পরিবারের লোকজন মিলে নিখোঁজ যুবকের মরদেহ সনাক্তের পর তা উদ্ধার করেন। লাশ পচে দূর্গন্ধ ছড়ায় জনপ্রতিনিধি ও পুলিশ বিভাগের অনুমতি নিয়ে দেরী না করে নামাজে জানাজার পর মরদেহের দাফন সম্পন্ন করা হয়।
নিহতের পারিবারিক ও স্হানীয় সূত্রে জানা যায় বুধবার (২০ অক্টোবর) সকাল ১০টার দিকে নিখোঁজ বদিউজ্জামান ওরফে বদিয়ার সহ স্থানীয় সাত জনের একটি দল ইউনিয়নের নগরপাড়া কিশোরপুর গ্রাম থেকে তিস্তা নদীর হাটু পানিতে হেটে একই ইউনিয়নে তিস্তার নদীর পশ্চিম পাড়ের জুয়ান সতরা চর এলাকায় গরুর খাবারের জন্য ঘাস কাটতে যান। ঘাস কাটা শেষ হলে তা ব্রয়লার মুরগির ফিডের ৫০ কেজি ওজনের বস্তায় ভরিয়ে দুপুর আড়াইটার দিকে বাড়ী ফেরার উদ্দেশ্যে তিস্তার নদীর নিকটে এসে নদী পানি দ্বারা পূর্ন দেখতে পান। তখন তারা ঘাস ভর্তি বস্তা গুলি নদীর পানিতে ভাসিয়ে স্ব স্ব বস্তার উপরে চড়ে তিস্তার পূর পাড় নগর পাড়া কিশোরপুর এলাকার দিকে ফেরত আসার চেষ্টাকালে তিস্তা নদীর পানির গভীর স্রোতে পড়েন তারা। এসময় একে অপরকে সহযোগীতার মাধ্যমে ফেরত আসলেও নিখোঁজ বদিউজ্জামান ওরফে বদিয়ার পেছনে থাকায় গভীর স্রোতে পড়ে বস্তা সহ তলিয়ে যান। পরে ফেরত আসা ৬ জনের মধ্যে চার জন অসুস্থ হয়ে পড়েন। ভুক্তভোগীরা বিষয়টি নিখোঁজ ব্যক্তির পরিবারকে জানালে পরিবারের লোকজন ও স্থানীয়রা মিলে একাধিক নৌকা ব্যবহারের মাধ্যমে অনুসন্ধান চালিয়েও মরদেহের খোঁজ পাননি।
##