কুড়িগ্রামের নাগেশ্বরীতে তিন শহিদুলের ভোট যুদ্ধ

আপডেট: নভেম্বর ২২, ২০২১
0

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার একটি ইউনিয়নের একটি ওয়ার্ডে শহিদুল নামের তিন জন ব‍্যাক্তি ভোটের লড়াইয়ে মাঠে নেমেছেন। এতে কৌতূহল জেগেছে ওই ওয়ার্ডের অধিবাসীদের মধ‍্যে। উপজেলার বল্লভেরখাস ইউনিয়নের ১ নং ওয়ার্ডে সাধারন সদস্য পদে ভোট যুদ্ধে নেমেছেন তিন শহিদুল। তিন প্রার্থীর নামের মিল থাকায় কোন প্রার্থীর কোন প্রতীক এ নিয়ে বিভ্রান্তিতে পড়েছেন ভোটারেরা। জটিলতা এড়াতে ভিন্ন ভাবে তারা প্রচার-প্রচারণা চালাচ্ছেন ।
জানা গেছে আগামী ২৮ নভেম্বর উপজেলার ১৩ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে বল্লভেরখাস ইউনিয়নের ১ নং ওয়ার্ডে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চরবলরামপুর গ্রামের আবুল হোসেনের ছেলে পল্লী চিকিৎসক শহিদুল ইসলাম (তালা), মৃত জহর উদ্দিনের ছেলে শহিদুল ইসলাম (টিউবওয়েল) ও দুধকুমারের পুর্ব পাড়ের গ্রাম ধারিয়ারপাড় চর বলরামপুরের দেলবর হোসেনের ছেলে ক্ষুদ্র ব্যবসায়ী শহিদুল ইসলাম (ফুটবল)।
প্রতিদ্বন্দ্বি তিন প্রার্থীর একই নাম হওয়ায় বিভ্রান্তিতে পড়েছেন কর্মী-সমর্থক ও ভোটাররা। নামের মিলে কোন প্রার্থীর কি প্রতীক এটি নিয়ে গুলিয়ে ফেলছেন তারা। এক্ষেত্রে প্রথমাবস্থায় কর্মী সমর্থকরা প্রার্থীর বাবার পরিচয়ে ভোট চাইলেও পরবর্তীতে কৌশল পাল্টান। এখন তারাই তাদের পছন্দের প্রার্থীদের কর্মের উপর ও স্থানীয় ভাবে দেয়া পদ-পদবী যোগ করে ভোটারদের পরিচয় দিয়ে ভোট চাচ্ছেন।
এখন তিন জন শহিদুলের একজন ডাক্তার, তার প্রতীক তালা। অন্যজন ভাটিয়া, তার প্রতীক টিউবওয়েল। অপরজন ব্যাপারী, তার প্রতীক ফুটবল। প্রথম ও তৃতীয় জনকে এলাকার মানুষ তাদের কর্মের উপর পদবী দিয়ে ডাকলেও দ্বিতীয় জনকে অনেক আগে থেকেই এমনি এমনিই ভাটিয়া বলে ডাকেন। এখন সে পদবী উল্লেখ করে তিন জন প্রার্থীরই প্রচারণা চালাচ্ছেন কর্মী-সমর্থকরা। তারা ছোট ছোট দলে বিভক্ত হয়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে পদবীসহ প্রার্থীর পরিচয় দিয়ে ভোট চাচ্ছেন। প্রতিদিন একই ভাবে চলছে মাইকিং ও জনসংযোগ।
স্থানীয়রা জানান, প্রার্থী তিন শহিদুলের নামের মিলে বিড়ম্বনায় পড়েছেন তারা। মাঝে মাঝেই গুলিয়ে যায় কোন প্রার্থীর কি প্রতীক? তাই এখন প্রতীক ভালো ভাবে মনে রাখাতেই ভরসা। সেই চেষ্টা চালাচ্ছেন তারা। ভোটের লড়াইয়ে কোন শহিদুল জিতে সেটাই এখন দেখার বিষয়।
###